বিনোদন

৪৫ বছরেও যেভাবে কুড়িতেই আটকে আছে সুস্মিতার বয়স

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সুস্মিতা সেন। যিনি প্রাক্তন বিশ্ব সুন্দরীও। লাখো-কোটি ভক্ত রয়েছে এই দক্ষ ও সুন্দরি অভিনেত্রীর। তার ছিপছিপে গড়ন, সুন্দর চেহারা, নাচের ভঙ্গি ও অভিনয় কেড়ে নিয়েছে ভক্তের হৃদয়।

বর্তমানে এই অভিনেত্রীর বয়স ৪৫ এর কোঠায়। কিন্তু এতে তার ভক্তের সংখ্যা মোটেও কমেনি। কারণ ৪৫ বছরেও কুড়িতেই আটকে আছে সুস্মিতার বয়স! এখনো তিনি তার সৌন্দর্য ঠিক আগের মতোই ধরে রেখেছেন। এর রহস্য কী? সুস্মিতার ভক্তদের মনে এ বিষয়ে কৌতূহলের অন্ত নেই। চলুন কৌতূহল ভেঙে জেনে নংয়া যাক সুস্মিতা সেনের সৌন্দর্যের গোপন রহস্য-

ডিআইওয়াই ফেস স্ক্রাব

নিয়মিত ত্বকের যত্ন নেন এই অভিনেত্রী। এজন্য ভরসা রাখেন ঘরোয়া ফেস স্ক্রাবে। বেসন ও মালাইয়ের মিশ্রণ ত্বকে ব্যবহার করেন। এরপর কিছুক্ষণ মুখে স্ক্রাব করে ধুয়ে ফেলেন। এই স্ক্রাব ব্যবহারে ত্বকে জমে থাকা ময়লা সহজেই পরিষ্কার হয়ে যায়।

সুস্মিতা সেন

সুস্মিতা সেন

ফ্রুট ফেসিয়াল

জানলে অবাক হবেন, সুস্মিতা সেন ত্বকের যত্নে পেঁপে ও কমলার রস ফ্রুট ফেসিয়াল হিসেবে ব্যবহার করেন। ত্বকের যত্নে ফ্রুট ফেসিয়াল খুবই উপকারী। এই ফেসিয়াল করতে অনেকেই নিয়মিত পার্লারে যান। তবে চাইলে ঘরে থাকা বিভিন্ন ফল দিয়েও আপনি করতে পারেন বিশেষ এই ফেসিয়াল।

টোনার হিসেবে গোলাপ জল

সুস্মিতা সেন ত্বকে কেমিক্যালযুক্ত প্রসাধনী খুব কমই ব্যবহার করেন। তিনি টোনার হিসেবে গোলাপ জল ব্যবহার করেন। যা তার ত্বককে রাখে কোমল ও প্রাণবন্ত।

পুষ্টিকর খাবার

সুস্মিতা তার দিন শুরু করেন বাদাম, ওটস ও দুধ দিয়ে। বিভিন্ন ফলের রসও নাস্তায় রাখেন। সব সময় ভাজাপোড়া খাবার এড়িয়ে চলেন এই অভিনেত্রী। এ কারণেই হয়তো আজও তার ত্বক এতো সুন্দর।

সুস্মিতা সেন

সুস্মিতা সেন

নিয়মিত শরীরচর্চা

সুস্মিতা সেন কখনো তার ওয়ার্কআউট মিস করেন না। কারণ ওজন নিয়ন্ত্রণ থেকে শুরু করে মানসিক ও শারীরিকভাবে ফিট থাকতে শরীরচর্চা করার বিকল্প নেই। তাছাড়া নিয়মিত শরীরচর্চা করলে ঘামের সঙ্গে ক্ষতিকর টক্সিন বেরিয়ে যায়। ফলে ত্বক হয় আরো উজ্জ্বল ও কোমল।

মানসিক সুস্থতা

সুস্মিতা সেন বিশ্বাস করেন, মানসিকভাবে সুস্থ থাকলে তার ভালো প্রভাব ত্বকেও পড়ে। এ কারণে ত্বকে বয়সের ছাপ পড়ে না। দুশ্চিন্তার কারণে শুধু মানসিক রোগ নয় বরং শরীর ও ত্বকেও এর ছাপ পড়ে। তাই মানসিক প্রশান্তি জরুরি। আর এটিই সৌন্দর্যের আসল মূলমন্ত্র।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া।  

Related posts

কলহের জেরে ‘আত্মহত্যা’ করেন সালমান শাহ: পিবিআই

razzak

চলচ্চিত্র পরিচালকদের করোনা চিকিৎসায় ৪ টি হাসপাতাল

Irani Biswash

পর্নকাণ্ডে গ্রেফতার করা যাবে না পুনম পাণ্ডেকে, আদেশ আদালতের

razzak

Leave a Comment

Translate »