সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
এই মাত্র জাতীয় ব্রেকিং

করোনায় মৃত্যু ছাড়াল ৫০ লাখ ২০ হাজার

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও আক্রান্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৪৭ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৯২৮ জন।

এর আগে সোমবার মৃত্যু হয়েছিল ৪ হাজার ৫৯৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ২৭ হাজার ১১৩ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার ৫৬৮ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ২০ হাজার ৫৪৮ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ৬১৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৯ লাখ ২২ হাজার ১৪০ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৭ হাজার ৩৮১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪২ লাখ ৮৫ হাজার ৮১৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৪৭০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ১৪ হাজার ৬৯৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৯৫৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৭ হাজার ৩১১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৬৩২ জন।

Related posts

গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৬ লাখ ৪৩ হাজার ৮৯৮ জন করোনায় আক্রান্ত

razzak

আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে ২৫ সেনাসহ নিহত ৪২

razzak

বাংলা একাডেমীর সাহিত্য পুরস্কার ২০২০ ঘোষিত হয়েছে আজ

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »