ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

১০-১৫ সেন্টিমিটার পর্যন্ত তুষারে ঢাকা রাস্তাঘাট!

ভারি তুষারপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে চীনের বেশ কয়েকটি প্রদেশের জনজীবন। কোনো কোনো স্থানে ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে গেছে। রাজধানী বেইজিংয়ে স্থানীয় সময় শনিবার থেকে শুরু হওয়া তুষারপাতে চরম দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা।

আবহাওয়া অফিস জানিয়েছে, ১০ থেকে ১৫ সেন্টিমিটার পর্যন্ত তুষারে তলিয়ে যেতে পারে রাস্তাঘাট।

দৃশ্যটি চীনের উত্তরাঞ্চলের। রাতভর ভারি তুষারপাতে ঢেকে গেছে পুরো অঞ্চল। এরই মধ্যে মাইনাস ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে তাপমাত্রা। আবহাওয়া বিভাগ বলছে, মাইনাস ১৮ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি প্রদেশে।

রাস্তায় তুষারের স্তর জমে গিয়ে ব্যাহত হচ্ছে যান চলাচল। বন্ধ করে দেওয়া হয়েছে কয়েকটি এক্সপ্রেসওয়ে। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি স্থানীয় ফ্লাইট। এতে বিপাকে পড়েছেন বাসিন্দারা। রাস্তা থেকে তুষার সরাতে কাজ করে যাচ্ছে ট্রাফিক বিভাগ। এরই মধ্যে নিয়োজিত করা হয়েছে বিশেষ গাড়ি।

চীনের উত্তরাঞ্চলীয় লিয়াওনিং প্রদেশে তুষারপাত ও তীব্র বাতাসের কারণে ইয়োলো এবং গ্রিন ওয়ার্নিং জারি করা হয়েছে। একই সঙ্গে নিজেদের নিরাপত্তায় পর্যটকদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

ভয় দেখাচ্ছে নতুন আবহাওয়া পূর্বাভাসও। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তুষারপাত আরও বাড়বে বলে আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ। এতে কমপক্ষে ১০ থেকে ১৫ সেন্টিমিটার পর্যন্ত তুষারে তলিয়ে যেতে পারে রাস্তাঘাট।

Related posts

কাবার গিলাফের ক্যালিগ্রাফার বাংলাদেশি মুখতার শিকদার

razzak

‘রেসুররেকশন : আরতুগ্রুল’ দেখে মার্কিন নারীর ইসলাম গ্রহণ

Mims 24 : Powered by information

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রওশন এরশাদ

razzak

Leave a Comment

Translate »