এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা বাংলাদেশ

‘তারেক জিয়ার এত অর্থের উৎস কোথায়

বিএনপির কোনো দেশপ্রেম নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রশ্ন তুলে বলেন, বিদেশে পলাতক তারেক জিয়ার এত অর্থের উৎস কোথায়? বঙ্গবন্ধুকন্যা বলেন, কোনো পলাতক আসামি দলের নেতৃত্ব থাকে কী করে।

রোববার (৭ নভেম্বর) লন্ডনে আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় বক্তব্যে এ কথা বলেন সরকারপ্রধান। ৭ নভেম্বর প্রকৃতপক্ষে সৈনিক হত্যা দিবস বলেও জানান শেখ হাসিনা।

জলবায়ুবিষয়ক শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ শেষে প্রধানমন্ত্রী এখন সরকারি সফরে লন্ডনে। প্রথাগতভাবেই তার বিদেশ সফরে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়ের ধারায় যুক্তরাজ্য আওয়ামী লীগ ও প্রবাসীদের সঙ্গে এই বৈঠক করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ছেলেদের দুর্নীতি আমরা না, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই খুঁজে বের করেছে। তাদের মধ্যে দেশপ্রেম নেই, জাতির প্রতি কল্যাণ চিন্তা নেই। তারা ক্ষমতাকে ভোগের বস্তু মনে করেন, লুটপাটের বস্তু মনে করেন। আপনার দেখতে পাবেন, প্রবাসে থেকে তারা কীভাবে জীবনযাপন করেন। তাদের আয়ের উৎস কী? কোথা থেকে তারা অর্থ পায়?

তিনি আরও বলেন, সাজাপ্রাপ্ত একজন আসামি একটা দলের নেতৃত্বে! তো সে দলের অস্তিস্ত থাকে কীভাবে? তারা জনগণের সম্পদ লুট করে বিলাসিতা করেন। আর আওয়ামী লীগ জনগণের পাশে থাকে, জনগণের কল্যাণ চিন্তা করে।

জাতির পিতাকে হত্যার পর জিয়াউর রহমানের হাতে হাজার হাজার সেনা কর্মকর্তা নিহত হয়েছেন জানিয়ে আওয়ামী লীগ প্রধান বলেন, পঁচাত্তরের পর ক্যু’ এর মাধ্যমেই দেশ চলত।

বঙ্গবন্ধুকন্যা বলেন, পঁচাত্তরের পর বাংলাদেশে ১৯ বার ক্যু হয়েছে। জিয়াউর রহমানের হাতে হাজার হাজার সেনাবাহিনীর কর্মকর্তা, বিমানবাহিনীর কর্মকর্তাসহ অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। তাদেরকে হত্যা করা হয়।

যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, অনেক দিন তো এ দেশে ছিলেন। বাংলাদেশে আসেন। বিনিয়োগ করেন। এখানে আমরা অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি।

Related posts

 সোমালিয়ার মোগাদিসুতে সরকারি গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৮

Irani Biswash

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ, মাঝ পদ্মায় আটকা ৪ ফেরি

razzak

ইসরায়েলে টিকার পূর্ণাঙ্গ ডোজ নেওয়া মানুষেরা ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছে

Irani Biswash

Leave a Comment

Translate »