ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

ভারতে হাসপাতালে আগুন, ৪ নবজাতক শিশুর মৃত্যু

ভারতের মধ্যপ্রদেশে কমলা নেহরু হাসপাতালের শিশুদের আইসিইউ (পিআইসিইউ) বিভাগে আগুন লেগে ৪ নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৮ নভেম্বর) এ দূর্ঘটনা ঘটে। শিশু বিভাগে তখন অন্তত ৪০ জন শিশু ভর্তি ছিল। খবর এনডিটিভি।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ২৫টি অগ্নিনির্বাপণ ইঞ্জিন। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে তার আগেই মৃত্যু হয় চার শিশুর।

হাসপাতালে আগুন লাগার খবর টুইটারে জানান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। পরে শিশু মৃত্যুর খবরও তিনিই জানান টুইটারে।

মুখ্যমন্ত্রী লেখেন, ‘হাসপাতালের শিশুবিভাগে আগুন লাগার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তবে দ্রুত উদ্ধার কাজ শুরু করা গিয়েছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণেও এসেছে। কিন্তু তিনটি শিশু, যারা আগেই গুরুতর অসুস্থ ছিল, তাদের আর বাঁচানো যায়নি।’

মুখ্যমন্ত্রীর এই টুইটের কিছুক্ষণ পরে মৃত শিশুর সংখ্যা আরও বাড়ে।

হাসপাতালে উদ্ধারকাজ চলাকালে সেখানে যান মধ্যপ্রদেশের স্বাস্থ্য শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং। তিনি বলেন, ঘটনার সময় ওই বিভাগে ৪০টি শিশু ছিল। তার মধ্যে ৩৬ জন আপাতত সুরক্ষিত। মৃত শিশুর পরিবারকে চার লাখ টাকা করে এককালীন অর্থসাহায্য করবে সরকার।

ভোপাল পৌরসভার অগ্নিনির্বাপণ বিভাগের কর্মকর্তা রামেশ্বর নীল বলেন, সম্ভবত শর্ট সার্কিট থেকেই আগুন লেগে তা হাসপাতালের ইলেকট্রিকের তারে দ্রুত ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় ঢেকে যায় গোটা ফ্লোর।

রাত ৮টা ৪০ মিনিটে হাসপাতালের এক কর্মী আগুন লাগার খবর দেন কন্ট্রোল রুমে। দ্রুত তিনটি দমকল স্টেশন থেকে ঘটনাস্থলে পৌঁছায় অগ্নিনির্বাপণের ২৫টি ইঞ্জিন। আগুন নেভে রাত ১২টার দিকে।

Related posts

কড়া নিরাপত্তার মধ্যেই ১ হাজার ২৮৮ কোটির দুষ্প্রাপ্য হীরের গয়না লুট!

razzak

রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রচেষ্টা জোরদারে জাতিসংঘের প্রতি ঢাকার আহ্বান

razzak

প্রধানমন্ত্রীর সময়োচিত সিদ্ধান্তেই দেশের অর্থনীতি গতিশীল: স্পিকার

razzak

Leave a Comment

Translate »