ডিসেম্বর ৮, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া কোভিড ১৯ স্বাস্থ্য

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬ হাজার ৪৮০ জন

মহামারি করোনার ধাক্কা সামলাতে টিকা চলে এলেও বিশ্বের প্রায় সব দেশেই কমবেশি মৃত্যু হচ্ছে। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো এখনো বিপর্যস্ত। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে। বাংলাদেশ সময় মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৬ হাজার ৪৮০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ১৯৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫০ লাখ ৭০ হাজারের বেশি মানুষ। আর শনাক্ত হয়েছেন ২৫ কোটি ১ লাখ ২৭ হাজার।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৫ হাজার ৪৮০ এবং শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৬৫৬ জন।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৫ কোটি ১ লাখ ২৭ হাজার ৪০৬ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৫০ লাখ ৭০ হাজার ৮৬৫ জন।

 

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ৭৪ লাখ ৩৮ হাজার ৫৭৬ জন এবং মারা গেছেন ৭ লাখ ৭৬ হাজার ৩৯৪ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লাখ ৭৪ হাজার ৪৫৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৬১ হাজার ৩৪৭ জন।

Related posts

করোনায় আরও ২৪৮ জনের মৃত্যু, শনাক্ত ১২৬০৬

razzak

বলিউড নায়িকা শিল্পা শেট্টির পুরো পরিবার করোনাক্রান্ত

Irani Biswash

২৫০০ কোটি টাকা ব্যয়ে আট বিভাগে ৮টি ক্যানসার হাসপাতাল তৈরি হবে : স্বাস্থ্যমন্ত্রী

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »