ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া প্রবাস কথা

বেলারুশ সীমান্তে শত শত অভিবাসীদের আটকে রেখেছে পোল্যান্ড

বেলারুশের সাথে সংযুক্ত পূর্ব সীমান্তে অভিবাসীদের প্রবেশের প্রচেষ্টাকে প্রত্যাখ্যান করেছে পোল্যান্ড। বন্ধ করে দিয়েছে দেশটির সীমান্ত। পোল্যান্ড জানিয়েছে, পথে হাজার হাজার মানুষ ছিল যারা বেলারুশ থেকে পোল্যান্ডে প্রবেশ করতে সীমান্তের দিকে আসছে।
সম্প্রতি একটি ভিডিওতে দেখা গেছে, পোল্যান্ডের সীমান্তে কাঁটাতারের বেড়ার কাছে শত শত লোক দাঁড়িয়ে আছে এবং তাদের মধ্যে কেউ কেউ জোর করে প্রবেশের চেষ্টা করছে। এতে পোলিশ সরকার সোমবার (৮ নভেম্বর) একটি বৈঠক ডেকেছে এবং সীমান্ত অঞ্চলে ১২ হাজার সেনা মোতেয়েন করেছে।
এই ঘটনায় পোল্যান্ড অভিযোগ করেছে যে, বেলারুশের অভিবাসীদের এইভাবে সীমান্তের দিকে ঠেলে দেওয়া শত্রুতামুলক কার্যকলাপের অন্তর্ভুক্ত। এদিকে পোল্যান্ড, লিথুনিয়া এবং লাটভিয়া বলেছে, বিগত কিছু মাস ধরে বেলারুশ থেকে অবৈধভাবে তাদের দেশে প্রবেশের চেষ্টা করা লোকের সংখ্যা বেড়েছে। যাদের মধ্যে অনেকেই মধ্যপ্রাচ্য এবং এশিয়া থেকে এসেছেন।
এদিকে ইউরোপীয় ইউনিয়ন অভিযুক্ত করেছে যে, বেলারুশের স্বৈরাচারী রাষ্ট্রপ্রতি আলেকজান্ডার লুকাশেঙ্কারের বিরুদ্ধে যেই নিষেধাজ্ঞা রয়েছে তার প্রতিশোধ নিতেই অভিবাসীদের এভাবে পাঠিয়ে দিচ্ছে।

Related posts

সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত

razzak

মিয়ানমারের ২২ ব্যক্তি ও ৪ প্রতিষ্ঠানকে ইউ’র নিষেধাজ্ঞা

razzak

ফ্লোরিডায় সেতুর ওপর বিমান বিধ্বস্ত

razzak

Leave a Comment

Translate »