আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯ স্বাস্থ্য

করোনায় মৃত্যু-শনাক্ত ফের বাড়ল

মহামারি করোনার ধাক্কা সামলাতে টিকা চলে এলেও বিশ্বের প্রায় সব দেশেই কমবেশি মৃত্যু হচ্ছে। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো এখনো বিপর্যস্ত। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৬১২ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৩২৭ জন।

এর আগে মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৬ হাজার ৪৮০ জন। শনাক্ত হয়েছিল ৪ লাখ ৬৫ হাজার ১৯৭ জন।

আর সোমবার (৮ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৪ হাজার ৫৯৫ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ৪২ হাজার ৬৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ১৫ লাখ ৪০ হাজার ৫৩৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৭৯ হাজার ৩২৭ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৭৭ লাখ ৪০ হাজার ৬১০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭৫ লাখ ৩৬ হাজার ৫৩৬ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৮ হাজার ৩১৬ জনের।

Related posts

অল্পের জন্য হারলো মেরকেলের দল, একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি কেউ

razzak

আরও টিকা আনার উদ্যোগ নেয়া হয়েছে: হাছান মাহমুদ

Irani Biswash

বিজয়ের আলোয় রঙিন ঢাকা মুগ্ধ দর্শনার্থীরা

razzak

Leave a Comment

Translate »