ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া খেলাধুলা

ভরাডুবির জন্য মাহমুদউল্লাহ-মুশফিকরাই দায়ী: ডেল স্টেইন

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটা যাচ্ছে তাই বাজে কেটেছে বাংলাদেশের।বাছাইপর্বে দুটি ম্যাচ জিতলেও সুপার টুয়েলভে অধরাই থেকে গেছে জয়। পাঁচ ম্যাচের সবগুলোতেই হেরে দুঃস্বপ্ন সঙ্গী করে দেশে ফিরেছে টাইগাররা।

লাল-সবুজের প্রতিনিধিদের এই ভরাডুবির পেছনে টিম ম্যানেজমেন্ট বা ক্রিকেট বোর্ডকে দায়ী করছেন না ডেল স্টেইন। দক্ষিণ আফ্রিকার সাবেক এ তারকা পেসার দায় দেখেন ক্রিকেটারদেরই। তার মতে, ক্রিকেট মাঠে পারফর্ম করতে না পারার ফলই এমন চরম ব্যর্থতা।

বিশ্বকাপে বাংলাদেশের কয়েকটি ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে কাজ করেন পেস বোলিংয়ের এ ‘স্টেইন গান’। বাংলাদেশ দলের খেলা খুব কাছ থেকেই পর্যবেক্ষণ করেছেন তিনি। সেই সুবাদেই ডেল স্টেইন জানান, ক্রিকেট ময়দানে ঠিক মুশফিক-মাহমুদউল্লাহরা নিজেদের উৎসর্গ করে দিতে পারেননি।

বাংলাদেশের ক্রিকেটারদের দায়ী করে স্টেইন বলেন, ‘বাংলাদেশ বিশ্বকাপে যা করেছে তার চেয়ে ভালো দল। আমি ম্যানেজমেন্টের কোনো দোষ দেখি না। এর জন্য খেলোয়াড়দেরই দায়ী। তাদের কেউই পারফর্ম করতে পারেনি এটাই সমস্যা। তারা সবাই ব্যর্থ।’

দক্ষিণ আফ্রিকা ভালো খেলেও সেমি-ফাইনালের টিকিট পায়নি। রান রেটে পিছিয়ে থেকে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে প্রোটিয়ারা। তবে দেশের ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজটা ঠিক পছন্দ হয়নি ডেল স্টেইনের।

স্টেইন বলেন, ‘আমি বেশ কয়েকটি বিশ্বকাপ দেখেছি এবং এবারের বিশ্বকাপে আমাদের ক্রিকেটারেরা যেভাবে খেলেছে তা একেবারে খারাপ ছিল না। কিন্তু মাঠে তাদের শারীরিক ভাষা যথেষ্ট ভালো ছিল না।’

Related posts

প্রবাসীর স্ত্রীকে নির্যাতনকারী ইউপি সদস্য গ্রেফতার

razzak

টাকার জোরে বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করছে ভারত: ইমরান খান

razzak

মিশন নিউজিল্যান্ড, সেই ক্রাইস্টচার্চে টাইগাররা

razzak

Leave a Comment

Translate »