এই মাত্র পাওয়া খেলাধুলা

প্রথমবারের মতো ফাইনালে নিউজিল্যান্ড

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলার স্বাদ নিতে যাচ্ছেন উইলিয়ামসন-গাপটিলরা।

বুধবার রাতে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল এবং জিমি নেশামের ঝড়ো ব্যাটিংয়ে ১ ওভার হাতে রেখেই ইংল্যান্ডের দেওয়া ১৬৬ রানের টার্গেট অতিক্রম করেছে কিউইরা।

শেষ দুই ওভারে প্রয়োজন ২০ রান। সেট হওয়া ব্যাটসম্যান ড্যারিল মিচেল ছিলেন উইকেটে। ইংলিশ বোলার ক্রিস ওকস। তাকে দুটি ছক্কা এবং একটি বাউন্ডারি মারলেন মিচেল। সিঙ্গেল ২টি এবং ডাবল নিলেন ১টি। ওভারের শেষ বলটিকে ব্যাকওয়ার্ড স্কোয়ার দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে বিজয়ের উল্লাসে মেতে ওঠেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

অথচ ১৫তম ওভারে গিয়ে ১০০ রানের গণ্ডি পার হয়েছিল কিউইরা। প্রথম ১০ ওভার তো ঠুকে ঠুকেই পার করেছে নিউজিল্যান্ড। প্রথম ১০ ওভারে দলটি রান করেছিল মাত্র ৫৮। পরের ৯ ওভারে নিয়েছে ১০৯ রান।

গ্লেন ফিলিপস আউট হওয়ার পর জিমি নেশাম মাঠে নেমেই রীতিমত টর্নেডো বইয়ে দেন তিনি ইংলিশ বোলারদের ওপর। ১১ বলে ৩টি ছক্কা এবং ১টি বাউন্ডারি মেরে নিউজিল্যান্ডের রানের চাকা ঝড়ের বেগে বাড়িয়ে দেন তিনি। ১৮তম ওভারে আদিল রশিদের শেষ বলে মরগ্যানের হাতে ধরা পড়েন জিমি নেশাম।

১৯তম ওভারে ড্যারেল মিচেল একাই সব কাজ সেরে ফেলেন। ক্রিস ওকসের সেই ওভার থেকে ২০ রান নিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

এ জয়ের মধ্য দিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলার স্বাদ নিতে যাচ্ছে নিউজিল্যান্ড।

এর আগে, ডেভিড মালানের ৪১ ও মঈন আলীর অপরাজিত ৫১ রানে নির্ধারিত ২০ ওভারে ১৬৬ রান করে এবারের আসরের অন্যতম শক্তিশালী দল ইংল্যান্ড।

Related posts

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মুশফিকুর রহিমের

Mims 24 : Powered by information

করোনায় ৩ হাজার মৃত্যু, শনাক্ত সোয়া ১২ লাখ

razzak

বাবর-শোয়েব এখন ঢাকায়

razzak

Leave a Comment

Translate »