এই মাত্র পাওয়া জাতীয় বাংলাদেশ

৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু

দ্বিতীয় ধাপে আজ দেশের ১১৪টি উপজেলার ৮৩৫টি ইউপিতে ভোটগ্রহণ হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব ইউপিতে ভোট চলবে।

দেশের দশম ইউপি নির্বাচনে এ ধাপে ৮৪৮টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছিল। কিন্তু পরে তালিকা থেকে একটি ইউপি বাদ দেওয়া হয়। স্থগিত করা হয় ৭টি ইউপির ভোট। প্রতিদ্বন্দ্বিতায় ৫টি ইউপির সকল পদে সবাই নির্বাচিত হয়।

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ৮১ জন ছাড়াও সংরক্ষিত আসনের সদস্য পদে নির্বাচিত ৭৩ জন সাধারণ আসনের সদস্য পদে নির্বাচিত ২০৩ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ইসি সূত্রে জানা যায়, এসব ইউপিতে ভোট কেন্দ্র ৮ হাজার ৪৯২টি। মোট ভোটার ১ কোটি ৬৫ লাখ ৯৫ হাজার ২২৬ জন। পুরুষ ভোটার ৮৪ লাখ ৫ হাজার ৮৩১ জন। নারী ভোটার ৮১ লাখ ৮৯ হাজার ৩৭৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ১৬ জন। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৩ হাজার ৩১০ জন, সংরক্ষিত সদস্য ৯ হাজার ১৬১ জন, সাধারণ সদস্য ২৮ হাজার ৭৪৭ জন। মোট প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ৪১ হাজার ২১৮ জন।

প্রথম ধাপে দেশের ৩৬৪ ইউপির ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে ৮৩৫ ইউপির ভোট রয়েছে ১১ নভেম্বর, তৃতীয় ধাপে ১০০৩ ইউপির ভোট হবে ২৮ নভেম্বর। আর চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Related posts

৬৬টি গুমের পর্যাপ্ত তথ্য দিতে পারেনি বাংলাদেশ: জাতিসংঘ

razzak

পাকিস্তান সফর থেকে ছিটকে গেলেন পোলার্ড

razzak

করোনা আপডোট, মৃত্যু ৯৮ জন

Irani Biswash

Leave a Comment

Translate »