ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া জীবনধারা বাংলাদেশ

রাজধানীতে ৩০৯টি অনিবন্ধিত মোবাইলফোন জব্দ, গ্রেপ্তার ৭

রাজধানীর পল্লবীর একটি শপিংমলে অভিযান চালিয়ে ৩০৯টি অবৈধ মোবাইলফোনসহ চোরাকারবারী চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিুযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার পাশাপাশি সহযোগীদের গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব। বুধবার (১০ নভেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অভিযান চলাকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রতিনিধি দল তাদের নিজস্ব সফটওয়ায়ের মাধ্যমে আইএমইআই নম্বর যাচাই করে ৩০৯টি মোবাইল ফোনকে অনিবন্ধিত ঘোষণা করে এবং তাদের সহায়তায় র‌্যাব মোবাইলফোনগুলো জব্দ করে।

জব্দকৃত মোবাইলের মধ্যে রয়েছে- ভিভো ব্র্যান্ডের-৩৮ টি, অপ্পো ব্র্যান্ডের-৬৩ টি, স্যামসাং ব্র্যান্ডের- ৯টি, রেডমি ব্র্যান্ডের-৩৬ টি, সনি এক্সপ্রিয়া ব্র্যান্ডের- ২টি, আইফোন-৩৭ টি, এইচটিসি ব্র্যান্ডের- ৪টি, সিম্ফনি ব্র্যান্ডের- একটি, এলজি ব্র্যান্ডের- ৩টি, নোকিয়া ব্র্যান্ডের- ২টি, রিয়েলমি ব্র্যান্ডের- ৭টি, পকো ব্র্যান্ডের- একটি, নর্জো ব্র্যান্ডের- একটিসহ মোট ৩০৯টি অনিবন্ধিত মোবাইলফোন।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার মাহমুদুল হাসান মাসুদ (২৮), রাজধানীর মো. জিসান (২৫), মো. রায়হান (২৩), মো. রকি (১৯), মো. হাসিবুল ইসলাম (২১), রাঙ্গামাটির মো. রাসেল (২৮) এবং চাঁদপুর জেলার বিপ্লব হোসেন (৩২)।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তারা গত কয়েক বছর ধরে বিভিন্ন দেশ থেকে চোরাই পথে অবৈধভাবে মোবাইলফোনগুলো দেশে নিয়ে আসেন এবং সরকারের নির্ধারিত ট্যাক্স ফাঁকি দিয়ে আইএমইআই নম্বর পরিবর্তন করে তা জনসাধারণের কাছে বিক্রি করেন।

Related posts

দ্রুত এগিয়ে চলছে পদ্মা সেতুর নির্মাণকাজ

razzak

রেজা-নুরের নতুন দলের যাত্রা শুরু আজ

razzak

বাংলাদেশ-ভারত বাণিজ্য ৯৪ শতাংশ বেড়েছে: দোরাইস্বামী

razzak

Leave a Comment

Translate »