ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া কোভিড ১৯ বাংলাদেশ স্বাস্থ্য

রাজধানীতে প্রায় দেড় লাখ স্কুলশিক্ষার্থী পেল করোনার টিকা

ঢাকা মহানগরে আটটি স্কুলে এখন পর্যন্ত এক লাখ ৪৬ হাজার ২৮৯ জন শিক্ষার্থীকে করোনা প্রতিরোধে টিকা দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে আরো জানা গেছে, রাজধানীতে গত ১ নভেম্বর থেকে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের করোনা টিকাদান চলছে। আগামী ডিসেম্বর পর্যন্ত চলবে এ কার্যক্রম।

এ প্রসঙ্গে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহেদুল খবির চৌধুরী বলেন, রাজধানীর আটটি কেন্দ্রের প্রতিটিতে প্রতিদিন পাঁচ হাজার শিক্ষার্থীকে মোট ৪০ হাজার টিকা দেওয়ার কথা থাকলেও ধারণক্ষমতা না থাকায় সেটি সম্ভব হচ্ছে না। এ কারণে শুরুতে প্রতিটি কেন্দ্রে দুই থেকে আড়াই হাজার করে টিকা দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহ থেকে কেন্দ্রের ধারণক্ষমতা অনুযায়ী টিকা দেওয়ার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে কোনো শিক্ষার্থী টিকা নেয়ার নির্ধারিত সময়ে অনুপস্থিত থাকলে পরে টিকা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন একাধিক অভিভাবক।

এ বিষয়ে মাউশির পরিচালক বলেন, কোনোভাবে শিক্ষার্থী নির্ধারিত দিনে টিকা না পেলে স্কুলে তথ্য জানাতে হবে। কতজন টিকা পায়নি সেটি স্কুল কর্তৃপক্ষ ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে দিলে সেটি আমাদের কাছে পাঠানো হবে। টিকাবঞ্চিতদের নতুন করে তালিকা সেই কেন্দ্রে পাঠানো হবে। দ্রুত সময়ের মধ্যে আবারও তাদের কেন্দ্রে যাওয়ার জন্য এসএমএস দেওয়া হবে।

গত ১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে স্কুলশিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হয়।

এরপর টিকা দেওয়া শুরু হয় রাজধানী ঢাকার হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কমার্স কলেজ, কাকলি হাইস্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল ও স্কলাসটিকা স্কুল কেন্দ্র।

Related posts

পদ্মা সেতুতে ধাক্কা এড়াতে ফেরিতে লাগানো হচ্ছে রাবার

razzak

বঙ্গমাতার আদর্শ অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে: প্রধানমন্ত্রী

razzak

সব প্রবাসী কর্মীকে হোটেল কোয়ারেন্টিন খরচ সরকার দেবে

Irani Biswash

Leave a Comment

Translate »