ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
খেলাধুলা

ফ্লিকের রেকর্ডের রাতে জার্মানদের গোল উৎসব

নতুন ইতিহাস গড়লেন হানসি ফ্লিক। প্রথম কোচ হিসেবে প্রথম ছয় ম্যাচেই জয় এনে দিলেন জার্মানিকে। তার রেকর্ড গড়ার দিনে বিশ্বকাপ বাছাই পর্বে দল পেল বড় জয়। ম্যাচে করোনার হানায় জর্জরিত ফ্লিকের দলটি ৯-০ গোলে ধসিয়ে দিলো দশ জনের লিচেনস্টেইনকে।

রক্ষণবাগের তারকা ফুটবলার নিকলাস সুলেস করোনা আক্রান্ত হওয়ায় একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনতে বাধ্য হন ফ্লিক। পাল্টে ফেলেন দলের পাঁচ ফুটবলারকে। কিন্তু তারপরও জার্মানরা ঘরের মাঠে মাতলো গোল উৎসবে। টমাস মুলার ও লেরয় স্যান দুজনেই স্বাগতিকদের হয়ে করেন ডাবল গোল।

প্রথম দশ মিনিটের মধ্যেই দশ জনের দল হয়ে যায় সফরকারী লিচেনস্টেইন। উড়ে আসা বল দখলে নেওয়ার সময় লেওন গোরেটজকাকে লাথি মেরে বসেন জেন্স হোফার। শাস্তিটা হাতেনাতেই পেয়ে যান। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। কিছুক্ষণ বাদেই পেনাল্টি থেকে গোলের সুযোগ কাজে লাগান ইলকে গুন্ডোগান।

তিন মিনিটের ব্যবধানে তিন গোল খেলে লিচেনস্টেইনের অবস্থা আরও খারাপ হয়ে যায়। আর খেলায় ফিরতে পারেনি। ২০তম মিনিটে গোলের সেই ঝড় শুরু হয়েছিল ড্যানিয়েল কাউফম্যানের আত্মঘাতী গোলে। স্যানের পর প্রতিপক্ষের জাল কাঁপিয়ে দেন মার্কো রেউস।

দ্বিতীয়ার্ধে খেলা শুরুর চার মিনিট বাদে ফের গোল পেয়ে যায় কাতার বিশ্বকাপে ইতোমধ্যে জায়গা করে নেওয়া জার্মানি। স্যানের পর ম্যাচের শেষ দিকে এবার গোলের দেখা পান মুলার ও রিডল বাকু। মুলারের দ্বিতীয় গোলটি আসে ৮৬তম মিনিটে। তিন মিনিট বাদে আরও একটি আত্মঘাতি গোল করে বসে লিচেনস্টেইন। এবার নিজেদের জালে বল পাঠান ম্যাক্স গোপেল।

Related posts

সহজ জয় দিয়ে আইপিএলে কলকাতার যাত্রা শুরু

razzak

কাতার বিশ্বকাপ থেকে দুই পা দূরে ব্রাজিল!

razzak

কাবা ঘর ধ্বংসের টাস্ক থাকা সকল ভিডিও গেমস নিষিদ্ধের আহ্বান

Irani Biswash

Leave a Comment

Translate »