ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা

সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো ধর্ম নেই: ধর্ম প্রতিমন্ত্রী

সম্প্রীতি বিনষ্টকারীরা মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত। তারা কোনো ধর্মেরই অনুসারী নয়। হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার অশুভ উদ্দেশ্যে তারা ধর্মীয় উন্মাদনা তৈরি করে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে। এসব অপতৎপরতা বন্ধে ইমাম-খতিব ও আলেম-ওলামাসহ সকল ধর্মীয় নেতৃবৃন্দকে নিজ নিজ অবস্থান থেকে আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার (১২ নভেম্বর) বিকালে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে মাদারীপুর জেলার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ধর্মীয় নেতৃবৃন্দ এবং সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের মানুষের মাঝে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশের প্রতিটি জেলায় আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। ভবিষ্যতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আন্তঃধর্মীয় সংলাপের আয়োজন করা হবে। এ বিষয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইতিমধ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে আন্তঃধর্মীয় সংলাপে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. মো. আবদুস সোবহান মিয়া এমপি।

সভায় আরও বক্তব্য রাখেন মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা, মাদারীপুর পৌরসভার মেয়র খালেদ হোসেন রিয়াদ, ইসলামিক ফাউণ্ডেশন মাদারীপুর জেলার উপ-পরিচালক এম ওয়াহিদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর আহমদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. শাহাদাত হোসেন, মাদারীপুর ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদের সভাপতি, মাদারীপুর জেলার হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি,মাদারীপুর ব্যাপ্টিস্ট চার্চের সভাপতি অগাস্টিন বৈদ্য, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান প্রমুখ।

এর আগে ধর্ম প্রতিমন্ত্রী সকাল দশটায় শরীয়তপুর জেলা প্রশাসকের সভাকক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের উদ্যোগে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে আন্তঃধর্মীয় সংলাপে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনীম হাসান, পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, শরীয়তপুর হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রঘুনাথ পোদ্দার, মডেল মসজিদের ইমাম মাওলানা মুফতি মাহমুদুল হাসান, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছামাদ তালুকদার, আন্তঃধর্মীয় সংলাপে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের পরিচালক আবদুল্লাহ আল শাহীনসহ বিভিন্ন ধর্মীয় নেতা, জনপ্রতিনিধিগণ।

অনুষ্ঠানে সরকারের বিভিন্ন দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্তিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এ সময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ধর্মের ওপর আঘাত আসলে প্রতিবাদের অধিকার সবার রয়েছে। কিন্তু প্রাপ্ততথ্য সঠিকভাবে যাচাই না করে, কেবল গুজবের ওপর নির্ভর করে অন্য ধর্মের ওপর আঘাতহানা ইসলামসহ কোনো ধর্ম সমর্থন করে না। এমন কাজ ধর্ম, সমাজ ও রাষ্ট্রবিরোধী।

Related posts

পদত্যাগ করলেন নামাল রাজাপাকসে

razzak

হঠাৎই আমাজনের সম্পদের পরিমান বৃদ্ধি পেল

Irani Biswash

সাড়ে ৯ লাখ টিকা উপহার দিচ্ছে অস্ট্রিয়া

razzak

Leave a Comment

Translate »