ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
জাতীয় বাংলাদেশ

ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের দাপট বাড়ছে

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীদের দাপট বাড়ছে। দ্বিতীয় ধাপে ৮৩৪ ইউপির ভোটে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ৪৮৬ জন এবং স্বতন্ত্র প্রার্থী ৩৩০ জন জয়ী হয়েছেন। এর আগে প্রথম ধাপে আওয়ামী লীগের ২৬৭ জন ও স্বতন্ত্র প্রার্থী ৮৫ জন চেয়ারম্যান নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের (ইসি) মাঠ পর্যায় থেকে পাঠানো তথ্য একীভূত করে নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) আসাদুজ্জামান আরজু এসব তথ্য নিশ্চিত করেন।

গত বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ৮৩৪টি ইউপির মধ্যে ৩৩০টিতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন। অন্যদিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা চেয়ারম্যান পদে জয় পেয়েছেন ৪৮৬টিতে। এদিকে জাতীয় পার্টির প্রার্থীরা ১০টি ইউপিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছে। এ নির্বাচনে ইসির প্রতি অনাস্থা জানিয়ে দলীয়ভাবে অংশগ্রহণ করেনি বিএনপি। তবে দলীয় প্রতীকের এ ভোটের মাঠে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন অনেকেই।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী চেয়ারম্যানদের মধ্যে অধিকাংশই আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থী’। কয়েক বিএনপি সমর্থিতও রয়েছেন। এ ছাড়া জাতীয় পার্টির ১০, ইসলামী আন্দোলন বাংলাদেশের চারজন এবং জেপি, বাংলাদেশ জাতীয় পার্টি, খেলাফত মজলিশ ও জাসদের একজন করে প্রার্থী জিতেছেন।

এর আগে প্রথম ধাপে ২১ জুনের ভোটে আওয়ামী লীগের ১৪৮ জন চেয়ারম্যান পদে জয়ী হয়েছিলেন। ২০ সেপ্টেম্বরের নির্বাচনে নৌকার প্রার্থীদের মধ্যে নির্বাচিত হন ১১৯ জন। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ২১ জুনের ভোটে ৪৯ জন এবং ২০ সেপ্টেম্বর জয় পান ৩৬ জন। সব মিলিয়ে প্রথম ধাপে আওয়ামী লীগের ২৬৭ জন ও স্বতন্ত্র প্রার্থী ৮৫ জন চেয়ারম্যান নির্বাচিত হন।

Related posts

একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন আশা

razzak

ভুটানকে ৮ গোলে উড়িয়ে দিলো সাবিনারা: সাফ ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

Mims 24 : Powered by information

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২: মাহমুদউল্লাহকে বাদ দিয়ে বাংলাদেশ দল ঘোষণা

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »