আন্তর্জাতিক এই মাত্র পাওয়া

বিক্ষোভে উত্তাল সুদান, নিহত ১৭

সুদানে আবারও সেনাবাহিনীর হাতে রক্ত ঝরল সাধারণ মানুষের। শনিবার (১৩ নভেম্বর) সেনাশাসক বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১৭ জন।

শনিবার সুদানের রাজধানী খার্তুমের রাস্তায় অবস্থান নেয় সেনাশাসক বিরোধী হাজারো মানুষ। তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনী। একপর্যায়ে বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন।

বিক্ষোভকারীরা বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু তারা বারবার আমাদের ওপর গুলি চালিয়ে যাচ্ছে। আমাদের দাবি না মানা পর্যন্ত রাস্তা থেকে আমাদের কেউ সরাতে পারবে না।

সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়। তবে, দেশটির পুলিশ জানায়, আন্দোলনকারীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালালে তাদের প্রতিহত করতে ফাঁকা গুলি ছোড়া হয়।

এর আগে বৃহস্পতিবার, সুদানের অন্তর্বর্তীকালীন শাসন পরিচালনায় নিজের নেতৃত্বে নতুন কাউন্সিল গঠন করেন জেনারেল বুরহান। নির্বাচন না হওয়া পর্যন্ত শাসন পরিচালনা করবে কাউন্সিল।

গত ২৫ অক্টোবর প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে ক্ষমতাচ্যুত করে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপরই দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ। দেশটিতে চলমান বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ১৭ জন।

Related posts

হঠাৎই আমাজনের সম্পদের পরিমান বৃদ্ধি পেল

Irani Biswash

এবার কানাডা, ফ্রান্স দিল আরো প্রায় ৩৪ লাখ টিকা

razzak

মেহেদী হাসান মিরাজের বীরত্বে অবিশ্বাস্য নাটকীয়তায় ভারতকে হারাল বাংলাদেশ

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »