ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
এই মাত্র পাওয়া জীবনধারা বাংলাদেশ

বঙ্গবন্ধুকে নিয়ে লিখে তারা চ্যাম্পিয়ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে। এতে সর্বমোট ১৩ জনকে পুরস্কৃত করা হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১০ জন হলেন- আইন বিভাগের শিক্ষার্থী মৌ মণ্ডল, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাওনুর রহমান, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী রিমা আক্তার, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তামিম হোসেন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী সাদিয়া ইসলাম মৌ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী উজ্জ্বল বৈরাগী, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী ফারহান নাসিম, ভূতত্ত¡ ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী ওবায়েদুর রহমান, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফারহানা সুলতানা এবং অ্যাকাউন্টিং অ্যাড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী হাফিজুল ইসলাম।

এ ছাড়া ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী সাকিব হাসান, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মোসা. রিমা আক্তার এবং পদার্থ বিজ্ঞান শিক্ষার্থী মো. আবুল ফাতাহ্। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে সনদ ও বই তুলে দেন উপাচার্যসহ উপস্থিত অতিথিরা।

এ সময় সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, ‘তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। যার নেতৃত্বে এ দেশটি স্বাধীন হয়েছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং এ সবকিছুতে যিনি প্রেরণা জুগিয়েছেন সেই মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব দেশের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা সম্পর্কে তরুণদের জানতে হবে। না হলে আজকের তরুণ প্রজন্ম ত্যাগের মানসিকতা নিয়ে বেড়ে উঠতে পারবে না।’

তিনি আরো বলেন, ‘মনে রাখতে হবে, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতা এই বিষয়ে কোনো আপস নেই।’

ছাড়াও অনুষ্ঠানে পাঁচজন বিভাগীয় চেয়ারম্যানকে প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতা করায় সম্মানিত করেন উপাচার্য। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর ড. মো. খোরশেদ আলম।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

Related posts

৩৫ হাজার বছর পর ফিরে এলো লিওনার্ড

razzak

পাম তেল রফতানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার

razzak

গ্রেপ্তার হলেন শিল্পা শেঠীর স্বামী রাজ কুন্দ্রা

Irani Biswash

Leave a Comment

Translate »