এই মাত্র পাওয়া কোভিড ১৯ স্বাস্থ্য

বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যু কিছুটা বেড়েছে

মহামারি করোনার দাপট বেশ কমেছে। সারা বিশ্বের টিকাকরণের হার বেড়ে যাওয়ায় কমতে শুরু করেছে করোনা শনাক্তের হার। যদিও আক্রান্ত-মৃত্যুর সংখ্যা প্রতিদিনই উঠানামা করে। তবে, গতকালের তুলনায় আজ বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যু কিছুটা বেড়েছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৪ হাজার ৯৫০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৩ হাজার ৮৮৮ জন।

এর আগে সোমবার (১৫ নভেম্বর) বিশ্বে মারা গেয়েছিল ৪ হাজার ৯৫০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৩ লাখ ৪৭ হাজার ৪১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫৬৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ২১ হাজার ৪৬৮ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ১২ লাখ ৮৩ হাজার ১১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮০ লাখ ২ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩১২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ৫৩৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৬৫৫ জনের।

Related posts

অপেক্ষা শেষ, আজ পর্দা উঠছে কাতার বিশ্বকাপ ফুটবলের

Mims 24 : Powered by information

কঠিন সময়ের বন্ধু ভারত: শ্রীলঙ্কা

razzak

থাইল্যান্ডের বিমানবন্দরে অস্থায়ী করোনা হাসপাতাল নির্মান

Irani Biswash

Leave a Comment

Translate »