বিনোদন

বাবা হারালেন রচনা ব্যানার্জি

দুই বাংলার পরিচিত মুখ রচন ব্যানার্জি। তিনি একাধারে সফল অভিনেত্রী ও সঞ্চালক। সোমবার (১৫ অক্টোবর) রচনার জীবনে নেমে আসে শোকের ছায়া। কেননা তিনি এ দিনে হলেন পিতৃহারা।

অভিনেত্রীর বাবা রবীন্দ্রনাথ ব্যানার্জি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে অসুস্থ ছিলেন রচনার বাবা। রোববার (১৪ নভেম্বর) রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। রচনা ব্যানার্জির বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেত্রীর বাবা।

সোমবার (১৫ অক্টোবর) শেষকৃত্য সম্পন্ন হয় অভিনেত্রীর বাবার। বাবার সঙ্গে তার সম্পর্ক ছিল বন্ধুসম। সিনেমার সঙ্গে সরাসরি যুক্ত না থাকলেও অভিনেত্রীর বন্ধুর মতোই তার পাশে ছিলেন তার বাবা। দক্ষিণ কলকাতার অভিজাত আবাসনে থাকতে তারা। বর্তমানে বাইপাসের পাশে অভিজাত আবাসনেই থাকেন রচনা।

রচনা ব্যানার্জি ক্যারিয়ার শুরু করেন মডেলিং দিয়ে। মিস কলকাতা হয়েছিলেন রচনা। যদিও পরে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। কিন্তু মুকুট জিততে পারেননি। সে বছর মিস ইন্ডিয়া হন মধু সাপ্রে।

তারপর থেকে শুরু রচনার অভিনয় জীবনের। তবে তিনি অভিনয় করলেও তার শর্ট টু ফেম সিনেমা হল চিদানন্দ দাশগুপ্ত পরিচালিত ছবি ‘আমোদিনী’। শুধু বাংলা নয়, রচনা ওড়িয়া, তামিল, তেলুগু, কন্নড় ও হিন্দি সিনেমাতেও কাজ করেছেন।

 

ছোট পর্দায় ‘দিদি নাম্বার ওয়ান’ রিয়েলিটি শো সঞ্চালনার মাধ্যমে বেশ জনপ্রিয়তা পেয়েছে এ অভিনেত্রী। টানা ১০ বছর ধরে এ শোয়ের সঞ্চালনা করে রেকর্ড করে ফেলেছেন তিনি। সম্প্রতি ‘দিদি নম্বর ওয়ান’ সঞ্চালনার পাশাপাশি শাড়ির কালেকশন নিয়ে রচনা’স ক্রিয়েশনের যাত্রা শুরু করেছেন তিনি। গড়ে তুলেছেন নিজস্ব কাপডের ব্যাবসা।

প্রতিনিয়ত পজিটিভিটির কথাই বলেন তিনি। আসলে রচনা নিজেই ভীষণ পজিটিভ মানুষ। কোনো ধরনের নেগেটিভি সমালচনা তাকে ধমাতে পারেনি তার সিদ্ধান্ত থেকে।

সূত্র: সংবাদ প্রতিদিন

Related posts

 শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি সঙ্গীতশিল্পী কবীর সুমন

Irani Biswash

যথাযথ চিকিৎসার অভাবে মারা গেলেন অভিনেতা

Irani Biswash

একুশে পদকপ্রাপ্ত গুনী অভিনেতা এস এম মহসীন আর নেই

Irani Biswash

Leave a Comment

Translate »