এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় বাংলাদেশ

হার দিয়ে পাকিস্তান সিরিজ শুরু টাইগারদের

শুরুতে আগুনে বোলিং করে টাইগার ক্রিকেটাররা। পাকিস্তানের টপ-অর্ডারের চার ব্যাটসম্যানকে তো দাঁড়াতেই দেননি মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। কিন্তু শুরুর সেই দুরন্ত সূচনা ধরে রাখতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। ফল যা হওয়ার তাই হয়েছে। প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ৪ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। অতিথিরা জয় ছিনিয়ে নিলো চার বল হাতে রেখেই।

দুঃস্বপ্নের বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফেরে ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে একটি জয়ও ছিনিয়ে নিতে পারেনি তারা। জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়েই ঘরের মাঠ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেমে ছিল বাংলার দামাল ছেলেরা। কিন্তু লক্ষ্যটা পূরণ হলো না। জয়টা অধরাই থেকে গেল। জয় নামক সোনার হরিণ ছোঁয়ার জন্য আগামীকালের দ্বিতীয় ম্যাচের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে এখন কোচ রাসেল ডমিঙ্গোর শিষ্যদের।

একটা সময় ম্যাচটা হেলে পড়েছিল বাংলাদেশের দিকে। জয়ের স্বপ্নমালা বুঁনে যাচ্ছিল দেশের ছেলেরা। কিন্তু শেষ দিকের অনিয়স্ত্রিত বোলিং আর পাকিস্তানের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচ হাতছাড়া হয়ে যায় টাইগারদের। ১৯.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য টপকে ১৩২ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

শুরুতেই টাইগাররা ফেলে দেন পাকিস্তানের দুই ওপেনারকে। মোহাম্মদ রিজওয়ানকে (১১) বোল্ড করেছেন মুস্তাফিজুর রহমান। আর বাবর আজমের (৭) উইকেট উপড়ে দিয়েছেন তাসকিন আহমেদ। হায়দার আলীকে শূন্য রানে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে বিদায় করেন মেহেদী হাসান। আর শোয়েব মালিক শূন্য রানে রান আউটের শিকার হন।

মাঝে বিরতি দিয়ে অতিথিদের ব্যাটিং লাইন-আপে আঘাত করেন তাসকিন আহমেদ। তারকা এ পেসারের বলে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান ফখর জামান। ফেরার আগে ৩৪ রান এনে দিয়ে যান তিনি। আর খুশদিল শাহকে ৩৪ রানে ফিরিয়ে দেন শরীফুল ইসলাম।

Related posts

পদত্যাগ করলেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যান

Mims 24 : Powered by information

বিধিনিষেধ বেড়েছে ১৫ জুলাই পর্যন্ত

Irani Biswash

চরম নাটকীয়তার পরও বাংলাদেশের হার

razzak

Leave a Comment

Translate »