এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা বাংলাদেশ

ইউপি নির্বাচনে সহিংসতা বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপিকে নির্দেশ প্রধানমন্ত্রীর

স্থানীয় সরকার নির্বাচনে সহিংসতা বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপিকে কার্যকর পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৯ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৈঠকের শেষে গণভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে বৈঠকের বিষয়ে ব্রিফ করতে গিয়ে এ কথা জানান তিনি।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এবারকার ইউপি নির্বাচনে মাহবুব তালুকদার বলে আসছিলো যে, ভোটারদের অনাগ্রহ। এখানে ৭০ থেকে ৭৩ ভাগ ভোটার উপস্থিত ছিলেন। ভোটারদের উপস্থিতি ভোটের প্রতি আগ্রহ আরো বাড়িয়েছে অতীতের চেয়ে এটা প্রমাণিত।

“এর সঙ্গে যে সহিংসতার উপাদান যোগ হয়েছে, এই ব‌্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রনালয় বিশেষ করে মন্ত্রী ও আইজিপিকে প্রধানমন্ত্রী বিশেষভাবে নির্দেশ দিয়েছেন এসব ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। এবং বব‌্যস্থা নেয়ার জন‌্য।”

এ সময় তিনি বিতর্কিত বক্তব‌্য দেয়ায় গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার এবং প্রাথমিক সদস‌্য পদ থেকেও বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তার কারন দর্শানোর নোটিশের জবাবে আমাদের দলের সভাপতি বরাবর পাঠানো জবাব আমি পড়ে শুনিয়েছি। কিন্তু গোটা হাউস কঠোর শাস্তিমুলক ব‌্যবস্থা গ্রহণের পক্ষে মত দেয়। সভাপতি সবার মতামত শুনেছেন। সবাই তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমুলক ব‌্যবস্থা গ্রহণের দাবি জানান।

‘‘তারই আলোকে জাহাঙ্গীর আলমকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে এবং প্রাথমিক সদস‌্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে।”

জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব‌্যবস্থা নেয়া হচ্ছে কি না এমন প্রশ্নে কাদের বলেন, সেটিও হতে পারে।। বঙ্গবন্ধু এবং আমাদের ইতহাসকে কটাক্ষ করে বক্তব‌্য‌্য কাজেই এটা স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানানো হবে।

দলের বিদ্রোহীদের বিষয়ে লিখিত ও মৌখিকভাবে সার্বিক রিপোর্ট দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকরা প্রকাশ করেছেন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদ্রোহীদের বিষয়ে আগেই সিদ্ধান্ত হয়েছে। আর বিদ্রোহীদের যারা মদদ দিয়েছে তাদেরকে শাস্তির আওতায় আসবে, বৈঠকে তা সিদ্ধান্ত হয়েছে। এমনকি জনপ্রতিনিধি হলে মন্ত্রী হোক এমপি হোক প্রত‌্যেকের বিরুদ্ধে ব‌্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

Related posts

করোনায় মৃত্যুর রেকর্ড ২০১

Irani Biswash

পেয়ারার পুষ্টিগুণ ও স্বাস্থ্য উপকারিতা

razzak

হুমায়ূন আহমেদের চিত্রকর্ম আত্মসাতের অভিযোগে শাওনের মামলা

Irani Biswash

Leave a Comment

Translate »