কোভিড ১৯ জাতীয় জীবনধারা স্বাস্থ্য

ফের চোখ রাঙাচ্ছে করোনা, বেড়েছে মৃত্যু-আক্রান্ত

মহামারি করোনার দাপট একদিনের ব্যবধানে কিছুটা বেড়েছে। সারা বিশ্বের টিকাকরণের হার বেড়ে যাওয়ায় কমতে কমতে আবারও বাড়তে শুরু করেছে করোনা শনাক্তের হারও। গত কয়েক দিন আক্রান্ত-মৃত্যুর সংখ্যা প্রায়ই ওঠানামা করছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২২ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৪ হাজার ৬৯৫ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৪১ হাজার ২৭৭ জন।

এর আগে সোমবার বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ১০৮ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৩ লাখ ৮৬ হাজার ১১৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৩ লাখ ৭১ হাজার ৪০১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৭৪ হাজার ১৯৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৩৮ লাখ ৩০ হাজার ৭৭৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৬ লাখ ৬৯ হাজার ১৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ৩১০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ১৮ হাজার ৯০১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৯১১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ১৭ হাজার ২৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ৭২২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ৮৯ হাজার ৯২৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪৩ হাজার ৯৭২ জন।

Related posts

যুক্তরাজ্যে ঘূর্ণিঝড় ইউনিসের আঘাতে আটজনের মৃত্যু

razzak

প্রকৃতপক্ষেই শেখ হাসিনা এই সম্মানের দাবিদার: মতিয়া চৌধুরী

razzak

করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু, শীর্ষে রাশিয়া

razzak

Leave a Comment

Translate »