এই মাত্র এই মাত্র পাওয়া কোভিড ১৯ স্বাস্থ্য

বিশ্বে করোনায় মৃত্যু ৫২ লাখ ১৭ হাজার ছাড়াল

বিশ্বের দেশে দেশে টিকাকরণের হার বেড়ে যাওয়ায় পর করোনার প্রকোপ কিছুটা কমেছিল। হঠাৎ কয়েকদিন তা আবার লাগামহীন হয়ে পড়ে। তবে গত ২৪ ঘণ্টায় করোনার তাণ্ডব কিছুটা কমেছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২৯ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ২৩৩ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৪৯৬ জন।

এর আগে রোববার (২৮ নভেম্বর) বিশ্বে মারা গিয়েছিল আরও ৫ হাজার ৩৭৬ জন। অন্যদিকে শনাক্ত ৪ লাখ ৮১ হাজার ৩০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৬৭১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১৭ হাজার ২ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬৩ লাখ ৮১ হাজার ৪৪৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯০ লাখ ৯৯ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৯ হাজার ৪১৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৭৮ হাজার ৭৪৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৫৭৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৮০ হাজার ৯০৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪ হাজার ৩১৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ১ লাখ ৪৬ হাজার ৯১৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৭৭৫ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ জন। মারা গেছেন ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

Related posts

মডার্নার তৈরি কোভিট ১৯ ভ্যাকসিন ব্যবহারেরও অনুমোদন দিয়েছে কানাডা

Mims 24 : Powered by information

সজীব গ্রুপের ভবনে আগুন, মৃত অর্ধশত

Irani Biswash

রুশ বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণে সেভেরোদোনেৎস্ক

razzak

Leave a Comment

Translate »