এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় বাংলাদেশ

চলতি মাসেই মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর আশা প্রবাসীকল্যাণ মন্ত্রীর

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বাংলাদেশ থেকে শ্রমিক নিতে সম্মতি জানিয়েছে মালয়েশিয়া। এ লক্ষ্যে ২-১ দিনের মধ্যেই তাদের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর হবে। চুক্তি স্বাক্ষরিত হলে আশা করছি চলতি মাসেই শ্রমিক পাঠাতে পারব।

শুক্রবার রাতে সিলেট সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, অতীতের মতো নয়। এবার তারা প্রত্যেক সেক্টরে শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে। বিশেষ করে এবার প্রথমবারের মত নারী গৃহকর্মী নেয়ার কথা জানিয়েছে। এ লক্ষ্যে আমরা তাদের সঙ্গে আলোচনা করব।

তিনি আরো বলেন, মালয়েশিয়া সরকার বিভিন্ন দেশ থেকে এবার অন্তত ৬-৭ লাখ শ্রমিক নেবে। আমরা ৪-৫ লাখ শ্রমিক পাঠাতে চেষ্টা করব।

ইমরান আহমদ বলেন, ২০১৮ সালে মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হয়। কিন্তু আমরা লেগেছিলাম। দুই মাস আগে শ্রমবাজার উন্মুক্ত হওয়ার কথা ছিল। কিন্তু কিছু কারণে দেরি হয়েছে। আজ তারা সম্মতি জানিয়েছে। তাদের মন্ত্রীসভা জানিয়েছে সব সেক্টরে শ্রমিক নেবে। বৃক্ষরোপণ, বাগান, কৃষি, উৎপাদন, পরিষেবা, নির্মাণ এবং গৃহকর্মী হিসেবে শ্রমিক নেয়ার কথা জানিয়েছে।

নারী গৃহকর্মী নেয়ার বিষয়ে মন্ত্রী বলেন, বিভিন্ন দেশে আমাদের নারী শ্রমিকরা ভালো আছে। সৌদি আরবে কিছু নির্যাতনের শিকার হয়েছে। তাই মালেয়েশিয়ায় নারী গৃহকর্মী পাঠানোর আগে আমরা তাদের সঙ্গে চুক্তি করব। বিশেষ করে নারীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখেই সিদ্ধান্ত নেয়া হবে।

Related posts

সিলেট-৩ আসনে উপনির্বাচন ৪ সেপ্টেম্বর

razzak

ফায়ার সার্ভিসের ইতিহাসে এটাই সর্বোচ্চ নিহতের ঘটনা

razzak

বাংলাদেশের সবাই পেনশন পাবেন: সংসদে বিল পাস

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »