আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া

জাপানে বহুতল ভবনে ভয়াবহ আগুন, ২৭ জনের মৃত্যুর আশঙ্কা

জাপানের ওসাকা নগরীর এক বহুতল ভবনে আগুন লেগে ২৭ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করছে দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা।

শুক্রবার জাপানের সংবাদ মাধ্যম এনএইচকে বরাতে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা। তারা জানায়, শুক্রবার ওসাকা শহরের একটি শপিং এবং বিনোদন এলাকায় একটি আটতলা বিল্ডিংয়ের চতুর্থ অথবা পঞ্চম তলায় আগুন লাগে।

স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ জানায়, সকাল ১০টা ২০ মিনিটের দিকে আগুন লাগার খবর পায় তারা। সকাল ১০টা ৪৫-এর মধ্যে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হন তারা।

আগুন নিভিয়ে ফেলার ফায়ার সার্ভিস কর্মীরা আশঙ্কাজনক অবস্থায় ২৭ জনকে উদ্ধার করে। জাপানের সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, দগ্ধ ২৭ জনের মৃত্যুর আশঙ্কা রয়েছে। তাদের শ্বাসনালী পুড়ে গেছে। তাদের কারও হার্ট অ্যাটাক হয়েছে বলেও জানা গেছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, “আমি যখন বাইরে তাকালাম, ভবনের চতুর্থ তলার জানালায় একটি কমলা রঙের শিখা দেখতে পেলাম। একজন নারী ষষ্ঠ তলার জানালা থেকে হাত নেড়ে সাহায্য চাইছিলেন।”

পাশের একটি রেস্তোরাঁয় কর্মরত অন্য একজন প্রত্যক্ষদর্শী বলেন, “আমি ধোঁয়া বের হতে দেখেছি এবং সেখানে প্রচুর ফায়ার সার্ভিসের গাড়ি এবং অ্যাম্বুলেন্স ছিল। একটি মই ট্রাক দিয়ে লোকজনকে উদ্ধার করা হচ্ছিল। এক পর্যায়ে আশেপাশের এলাকায় বিদ্যুৎ চলে যায়।”

এনএইচকে জানায়, আগুন নিভিয়ে ফেলা হলেও তাৎক্ষণিকভাবে আগুনের কারণ জানা যায়নি বলে জানিয়েছে দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা।

Related posts

ভালো আছেন পেলে

razzak

যুক্তরাষ্ট্রের ভেটো ক্ষমতা কেড়ে নেওয়ার আহ্বান ইরানের

Mims 24 : Powered by information

খুনিচক্র বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত : তথ্যমন্ত্রী

razzak

Leave a Comment

Translate »