এই মাত্র জাতীয় প্রবাস কথা ব্রেকিং

যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র তৈয়বের শপথ

যুক্তরাষ্ট্রে এই প্রথম একটি সিটির মেয়র হলেন বাংলাদেশি-আমেরিকান মাহবুবুল আলম তৈয়ব। পেনসিলভেনিয়া স্টেটের মিলবোর্ন সিটির মেয়র হিসেবে চট্টগ্রামের সন্তান মাহবুবুল আলম তৈয়ব ৩ জানুয়ারি সন্ধ্যায় অনাড়ম্বর এক অনুষ্ঠানে পবিত্র কোরআন ছুঁয়ে শপথ গ্রহণ করেন। সেখানকার জজ হ্যারি ক্যাপারেডিয়া তাকে শপথ করান।

উল্লেখ্য, ডেমোক্রেটিক পার্টির এই নেতা আগের দুই মেয়াদে এই সিটির কাউন্সিলম্যানের দায়িত্ব পালন করেছেন। ফিলাডেলফিয়া মেট্রোপলিটন এলাকায় অবস্থিত এই সিটি কাউন্সিলে মোশারফ হোসেন নামক আরেক বাংলাদেশি আমেরিকান কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়া ট্যাক্স কালেক্টর পদটিও জুটেছে মোহাম্মদ সাজ্জাদ হোসেনের। শপথ অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে ছিলেন পেনসিলভেনিয়ার স্টেট সিনেটর টিম কিয়ারনি, স্টেট রিপ্রেজেনটেটিভ জিনা কারি প্রমুখ।

২ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তৈয়ব বিজয়ী হয়েছেন। মেয়র তৈয়ব বলেন, এলাকাবাসীর কল্যাণে নিজেকে নিবেদিত রেখে রাজনীতির পথ-পরিক্রমা অতিক্রম করতে চাই। এক্ষেত্রে প্রবাসীরা সমর্থন দিয়ে যাবেন বলে আশা করছি।
একই নির্বাচনে জয়ী হয়েছেন নিউইয়র্ক সিটি কাউন্সিলওম্যান শাহানা হানিফ। বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটিতে এর আগে আর কোনো বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান জয়ী হতে পারেননি।

উল্লেখ্য, শাহানা হানিফ হলেন উত্তর আমেরিকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ হানিফের কন্যা।

Related posts

৩৩৩ এ ফোন করে পেলেন রিক্সা ভ্যান

Irani Biswash

সীমান্ত এলকায় করোনার প্রকট, মানছে না বিধিনিষেধ

Irani Biswash

করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৫৩ লাখ ৪৫ হাজার

razzak

Leave a Comment

Translate »