এই মাত্র জাতীয় ব্রেকিং

আগুনে পুড়ল রোহিঙ্গ ক্যাম্প

কক্সবাজারের উখিয়া উপজেলার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কয়েক ঘণ্টার প্রচেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টার আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে এক হাজারের বেশি ঘরবাড়ি পুড়ে গেছে। এ ছাড়া লার্নিং সেন্টার ও মেডিকেল সেন্টারসহ বেশ কিছু স্থাপনাও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ রোববার বিকেল ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা।

আট নম্বর এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার খান জানান, খবর পেয়ে উখিয়া টেকনাফ ও কক্সবাজার থেকে ফায়ার সার্ভিসের ৮টি টিম ঘটনাস্থলে পৌঁছে। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রণে আনার পর এখন উদ্ধার কার্যক্রম চালানো হচ্ছে। অগ্নিকাণ্ডের সুত্রপাত এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত বিবরণ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এর আগে চলতি বছরের ২ জানুয়ারি উখিয়া বালুখালী ২০ নম্বর ক্যাম্পে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতালে আগুন লাগে। এ ছাড়া গত বছরের ২২ মার্চ উখিয়ার বালুখালীতে আগুনে পুড়ে মারা যান ১৫ জন রোহিঙ্গা। তখন ১০ হাজার ঘর পুড়ে ছাই হয়েছিল।

Related posts

সৌদি জোটের বিমান হামলায় ইয়েমেনে ১৩৮ হুথি নিহত

razzak

চার বছর পরও অনিশ্চিত রোহিঙ্গা প্রত্যাবাসন

razzak

শিগগিরই সব গৃহহীনের আবাসন নিশ্চিত হবে: প্রধানমন্ত্রী

razzak

Leave a Comment

Translate »