আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া

শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্রের হাজার হাজার ফ্লাইট বাতিল

ভারী তুষারপাত ও শীতকালীন ঝড়ে নাকাল যুক্তরাষ্ট্রের লাখ লাখ মানুষ। বাতিল হয়েছে হাজার হাজার ফ্লাইট। বিদ্যুৎবিচ্ছিন্ন অনেক এলাকা। ভার্জিনিয়া, জর্জিয়া এবং উত্তর ও দক্ষিণ ক্যারোলিনায় ঘোষণা করা হয়েছে জরুরি অবস্থা।

ভয়াবহ এ তুষার ঝড় যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিম থেকে পূর্বাঞ্চলের দিকে এগোচ্ছে। মার্কিন আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দুই দিন দেশের পূর্বাঞ্চলের বেশ কয়েকটি এলাকার ওপর এ ঝড় বয়ে যাবে। কয়েকটি এলাকায় এক ফুট পর্যন্ত তুষার পড়তে পারে। বিপজ্জনক হয়ে উঠতে পারে মানুষের চলাচল। বিদ্যুৎ বিপর্যয়সহ হতে পারে গাছপালার ক্ষয়ক্ষতি।

নিউইয়র্ক শহর এবং কানেক্টিকাটের কিছু এলাকাসহ কয়েকটি উপকূলীয় এলাকায় বন্যার পূর্বাভাসও দেওয়া হয়েছে। এসব এলাকায় সড়ক ও অবকাঠামো ক্ষতিগ্রস্ত হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

আবহাওয়ার অবনতির কারণে রোববার সকালে মার্কিন এয়ারলাইন্সগুলো অন্তত দুই হাজার চারশ’ ফ্লাইট বাতিল করেছে। বিমানবন্দরে যাওয়ার আগে যাত্রীদের ভালো করে খোঁজ খবর নিতে বলেছে স্থানীয় কর্তৃপক্ষ। এদিকে দক্ষিণ ক্যারোলিনার গভর্নর ওই অঞ্চলের বাসিন্দাদের রাস্তায় বের না হওয়ার পরামর্শ দিয়েছেন।

অন্যদিকে স্থানীয় সময় রোববার রাত থেকে কানাডার ওন্টারিও প্রদেশে তুষারপাত শুরু হতে পারে বলে আভাস দেয় স্থানীয় আবহাওয়াবিদরা। প্রায় ১৫ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত তুষার পড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

Related posts

অ্যাপোলো- ১১ নভোচারী মাইকেল কলিন্স মারা গেছেন

Irani Biswash

লকডাউন অমান্য করে ভ্রমন : কানাডার অন্টারিও প্রদেশের অর্থমন্ত্রীর পদত্যাগ

Mims 24 : Powered by information

ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের অর্থনীতি: বিশ্বব্যাংক

razzak

Leave a Comment

Translate »