আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

সিরিয়ায় মার্কিন হামলায় আইএস নেতা নিহত: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার জানিয়েছেন, সিরিয়ায় যুক্তরাষ্ট্রের পরিচালিত একটি হামলায় ইসলামিস্ট স্টেট (আইএস)-এর নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল-কোরাইশি নিহত হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, গত রাতে (বুধবার দিবাগত) আমার নির্দেশে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী সিরিয়ার উত্তর-পশ্চিমে সফলভাবে সন্ত্রাসদমন অভিযান পরিচালনা করে। এই অভিযানের লক্ষ্য ছিল যুক্তরাষ্ট্রের নাগরিক ও আমাদের মিত্রদের সুরক্ষা নিশ্চিত এবং বিশ্বকে একটি নিরাপদ স্থানে হিসেবে গড়ে তোলা।

বাইডেন বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনীর দক্ষতা ও সাহসিকতার কারণে আইএস নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল-কোরাইশিকে যুদ্ধক্ষেত্র থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সব মার্কিনিরা অভিযান শেষে নিরাপদে ফিরেছেন। আজ সকাল আমেরিকার জনগণকে এই বিষয়ে আরও জানাব।

হোয়াইট হাউজের পক্ষ থেকে একটি ছবি টুইটারে প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সিচুয়েশন রুমে বসে অভিযান দেখছেন।

এর আগে মার্কিন প্রতিরক্ষা দফতর বুধবার সিরিয়ায় সফল সামরিক হামলা পরিচালনার বিষয়টি নিশ্চিত করে। বিশেষ এই অভিযানে এতে নারী ও শিশুসহ অন্তত ১২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে স্থানীয় সূত্রের বরাতে জানিয়েছে আল জাজিরা।

Related posts

১৩৮ ইউপিতে ভোট চলছে

razzak

‘বাংলাদেশ’ বানানও ভুল করল বিসিবি

razzak

যে কারণে হৃতিকের ঘর ছাড়েন সুজানা

razzak

Leave a Comment

Translate »