আন্তর্জাতিক এই মাত্র ব্রেকিং

ভারতের অন্যতম দামি গাড়ি আম্বানির গ্যারেজে

ধনকুবের মুকেশ আম্বানির জন্য নতুন গাড়ি কিনেছে তার প্রতিষ্ঠান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। রোলস রয়েসের তৈরি বিলাসবহুল ওই এসইউভির দাম পড়েছে ভারতীয় মুদ্রায় ১৩ কোটি ১৪ লাখ রুপি। আঞ্চলিক পরিবহন অফিসের (আরটিও) কর্মকর্তাদের মতে, আজ পর্যন্ত ভারতের রাস্তায় চলা সবচেয়ে দামি গাড়িগুলোর মধ্যে একটি এটি।

কর্মকর্তারা জানিয়েছেন, রোলস রয়েস কিউলিনান (পেট্রল) মডেলের গাড়িটি গত ৩১ জানুয়ারি দক্ষিণ মুম্বাইয়ের আঞ্চলিক পরিবহন অফিসে নিবন্ধন করেছে রিলায়েন্স।

২০১৮ সালে মডেলটি যখন প্রথম বাজারে আনা হয়, তখন এর ভিত্তিমূল্য ছিল ৬ কোটি ৯৫ লাখ রুপি। শিল্প সংশ্লিষ্টরা বলছেন, কাস্টোমাইজ মডিফিকেশনের (বিশেষ পরিবর্তন) কারণে আম্বানির গাড়িটির দাম হয়তো বেশি পড়েছে।

এতে ব্যবহৃত ১২ সিলিন্ডারের ইঞ্জিন ৫৬৪ হর্সপাওয়ার তৈরি করতে পারে। মালিকের জন্য ‘টাসকান সান’ (হলুদাভ) রঙের গাড়ি বেছে নিয়েছে রিলায়েন্স। থাকছে বিশেষ নাম্বার প্লেটও।

আরটিও কর্মকর্তারা জানিয়েছেন, গাড়ি নিবন্ধনের জন্য এককালীন ২০ লাখ রুপি পরিশোধ করেছে রিলায়েন্স। আরও ৪০ হাজার রুপি দিয়েছে সড়ক নিরাপত্তা ট্যাক্স হিসেবে। এছাড়া গাড়িতে ভিআইপি নাম্বার প্লেটের জন্য পুরো ১২ লাখ রুপি খরচ করেছে প্রতিষ্ঠানটি।

অবশ্য আম্বানির গ্যারেজে এটি প্রথম রোলস রয়েস কিউলিনান নয়। এর আগে একই মডেলের আরও দুটি গাড়ি কিনেছেন তিনি। ভারতের আরও কয়েকজন শিল্পপতি ও বলিউড তারকার কাছেও রয়েছে বিলাসবহুল গাড়িটি।

Related posts

মারিউপোলের একটি বাড়ি থেকে ১০০ লাশ উদ্ধার

razzak

খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধিতে বাস্তুচ্যুত হচ্ছে মানুষ: জাতিসংঘ

razzak

স্কয়ার ফার্মার হেড অফিসে চাকরির সুযোগ

razzak

Leave a Comment

Translate »