আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া কোভিড ১৯ জীবনধারা স্বাস্থ্য

বিশ্ব করোনায় আরও ১১ হাজার ৩০৫ জনের মৃত্যু, বাড়ছে আক্রান্তের সংখ্যা

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যু আরও বেড়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২০ লাখ ৮৮ হাজার ৬৭৪ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ১১ হাজার ৩০৫ জনের।

এর আগে বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৯ লাখ ৩৮৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছিল ১০ হাজার ৫৬ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪১ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৩৪৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৬৮ হাজার ৪৮ জনে। আর সুস্থ হয়েছেন ৩৪ কোটি ১৩ লাখ ৭ হাজার ২০১ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৯৭ লাখ ৮৫ হাজার ২৪১ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৫২ হাজার ৬০৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৭ লাখ ৫২ হাজার ৫৪২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১০ হাজার ৪৪১ জনের।

Related posts

বাবা হলেন ৮৩ বছরের বৃদ্ধ, স্ত্রীর বয়স ৩৫

razzak

মুসলিম শিক্ষার্থীদের হিজাব খুলতে বাধ্য করে ক্ষমা চাইলো জার্মান বিশ্ববিদ্যালয়

razzak

সু চির চার বছরের কারাদণ্ড

razzak

Leave a Comment

Translate »