এই মাত্র এই মাত্র পাওয়া জীবনধারা প্রবাস কথা প্রিয় প্রবাসী

অবৈধভাবে গ্রিস যাওয়ার পথে বাংলাদেশির মৃত্যু

অবৈধভাবে গ্রিস যাওয়ার পথে আমিন উল্যাহ (২৮) নামে নিখোঁজ এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তিনি ফেনীর সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের আবুল কাশেমের ছেলে।

সোমবার (২২ফেব্রুয়ারী) রাতে ইস্তাম্বুলের একটি হাসপাতালে গিয়ে আমিন উল্যাহ’র লাশ শনাক্ত করে তার ভাই গ্রিস প্রবাসী সাইফুল ইসলাম। এর আগে গেল ৩১ জানুয়ারি জীবিকার তাগিদে তুরস্ক সীমানা পাড়ি দিয়ে অবৈধভাবে গ্রিসে যাওয়ার সময় নিখোঁজ হন আমিন উল্যাহ। তুরস্ক থেকে গ্রিস যাওয়ার সময় ঠান্ডায় অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইস্তাম্বুলের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয় বলে জানা যায়।

এদিকে আমিন উল্যাহ’র ভাই সাইফুল ইসলাম তার পরিবারকে জানিয়েছেন, গেল৩১ জানুয়ারি আমিন উল্যাহসহ ২০ জন অবৈধভাবে গ্রিসে ঢুকতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন। গ্রিসের পুলিশ তাঁদের দুই দিন আটক রেখে আবার তুরস্কে পাঠায়। তুরস্কে ফেরার সময় আমিন উল্যাহসহ আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁদের ইস্তাম্বুলের একটি হাসপাতালে নেওয়া হয়। গতকাল তিনি হাসপাতালে গিয়ে ভাইয়ের লাশ শনাক্ত করেছেন। তবে আমিন উল্যাহ কবে মারা গেছেন, সেটা তিনি জানাতে পারেননি।

অপরদিকে আমিন উল্যাহ’র বোন নাসিমা আক্তার বলেন, আমিন উল্যাহ সিলেটের এক দালালের সঙ্গে ১০ লাখ টাকা চুক্তি করে তুরস্ক সীমানা পাড়ি দিয়ে গ্রিসে যাওয়ার চেষ্টা করে একাধিকবার ব্যর্থ হয়েছেন। গত ৩১ জানুয়ারি তিনি চতুর্থবারের মতো গ্রিসে যাওয়ার চেষ্টা করেছিলেন। এর পর থেকে পরিবারের সঙ্গে আমিন উল্যাহর কোনো যোগাযোগ হয়নি।

Related posts

প্রতারকদের নতুন ফাঁদ

razzak

টিকা ছাড়া বাস-ট্রেনেও ‘চলাচল বন্ধ’

razzak

করোনার ভ্যাকসিন নিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »