এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা

পিএসজির সাজানো ঘর ভেঙেচুরে তছনছ

রিয়াল মাদ্রিদের কাছে হেরে পিএসজির সাজানো ঘর যেন তছনছ হয়ে গেছে। ক্লাবের চেয়ারম্যানকে নাসের আল খেলাইফিকে ডেকে পাঠানো হয়েছে কাতারে। এদিকে শাস্তির মুখেও পড়তে পারেন তিনি। রিয়ালের বিপক্ষে ম্যাচ শেষে রেফারিদের রুমের দিকে তেড়ে যান খেলাইফি। তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙের অভিযোগ এনে তদন্ত শুরু করেছে উয়েফা। ইউরোপের গণমাধ্যমের গুঞ্জন, নেইমারের ওপর থেকেও আস্থা উঠে গেছে পিএসজি কর্তৃপক্ষের।

অনেকের সাধ থাকলেও থাকে না সাধ্য। ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের দুটোই ছিল। তারপরও ইউরোপ সেরা হওয়ার স্বপ্নটা অধরাই থেকে গেল। কোভিডের প্রভাবে অন্য ক্লাবগুলো যেখানে চলছে ব্যয় সংকোচন নীতিতে, পিএসজি খরচ করেছে দু’হাত উজার করে। গেল ট্রান্সফার উইন্ডোতে মেসি-রামোস-হাকিমি-ডন্নারুম্মাদের চড়া বেতনে দলে আনে ফ্রেঞ্চ ক্লাবটি। কিন্তু তাতেও ইউরোপ সেরার মুকুটটা এল কই?

করিম বেনজেমার অতিমানবীয় হ্যাটট্রিকে শীর্ষ ষোলোতেই থেমেছে পিএসজির যাত্রা। ঐতিহ্যের কাছে হেরেছে অর্থের ঝনঝনানি। আরও একবার বড় মঞ্চে নিজেকে মেলে ধরতে ব্যর্থ লিওনেল মেসি
এ হারের পরই যেন আগুন লেগেছে পিএসজির গোছানো সংসারে। কাড়ি কাড়ি অর্থ ব্যয় করেও কোনো লাভ হচ্ছে না। রিয়ালের বিপক্ষে হারের কারণ জানতে খেলাইফিকে ডেকে পাঠিয়েছে কাতার কর্তৃপক্ষ। কেনো ইউরোপের টুর্নামেন্টে পিএসজি ব্যর্থ হচ্ছে তার কোনো কুল কিনারা খুঁজে পাচ্ছে না পিএসজির মালিক পক্ষ।

উয়েফা ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি হয়েও সান্তিয়াগো বার্নাব্যুতে কাণ্ড ঘটিয়েছেন খেলাইফি। সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় ম্যাচ শেষে তেড়ে যান রেফারিদের রুমে। রেফারিদের সঙ্গে বাজে ব্যবহারের বিষয়টাকে মোটেও সহজভাবে নিচ্ছে না উয়েফা। খেলাইফি ও লিওনার্দোর বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াও শুরু করেছে উয়েফা।

২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। যে প্রত্যাশা নিয়ে তাকে দলে নেওয়া তার কিছুই পূরণ করতে পারেননি ৩০ বছর বয়সী এ ফুটবলার। এখন পর্যন্ত ১৩৫ ম্যাচে ৯২ গোল করা এ ফরোয়ার্ডের ওপর থেকেও মন উঠে গেছে পিএসজি কর্তৃপক্ষের। নেইমারকে ছেড়ে দেওয়ার কথাও ভাবছে তারা।

রিয়ালের কাছে হারের পর আরেক ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকেও হয়তো আর ধরে রাখতে পারবে না পিএসজি। আগে থেকেই তার প্রতি আগ্রহ ছিল রিয়ালের। সান্তিয়াগো বার্নাব্যুতে হেরে আসার পর সিদ্ধান্ত নেওয়াটা সহজ হয়ে গেছে এই ফরোয়ার্ডের।

Related posts

এলডিসি উত্তরণের পরও টিআরআইপি ছাড় পেতে পারে বাংলাদেশ

razzak

অটোরিক্সা চালকের মেয়ে থেকে মিস ইন্ডিয়া ২০২০ রানার আপ

Mims 24 : Powered by information

মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে ইস্তাম্বুলে মানুষের ঢল

razzak

Leave a Comment

Translate »