ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
অপরাধ অভিমত এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা

বাংলাদেশ-ভারত জেসিসি বৈঠক আজ

বাংলাদেশ-ভারতের মধ্যে যৌথ পরামর্শ কমিটির (জেসিসি) ৭ম দফা বৈঠক আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে বিভিন্ন দ্বিপাক্ষিক ইস্যু নিয়ে আলোচনা হওয়া কথা রয়েছে।

এমইএ সূত্র জানায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর সভায় যৌথভাবে সভাপতিত্ব করবেন।

মোমেন জেসিসি বৈঠকে যোগ দিতে গতকাল শনিবার (১৮ জুন) ভারতে পৌঁছান। এটি কোভিড-১৯ মহামারি পরবর্তী প্রথম বৈঠক। এর আগের বৈঠকটি ২০২০ সালে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

কর্মকর্তারা জানান, জেসিসিতে কোভিড-১৯ এর প্রেক্ষিতে সহযোগিতাসহ দ্বিপাক্ষিক সম্পর্কের বিস্তারিত বিষয় নিয়ে পর্যালোচনা করা হবে।

যদিও, এমইএ’র এক বিবৃতিতে বলা হয়, বৈঠকে সীমান্ত ব্যবস্থাপনা, নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, যোগাযোগ, জ্বালানি, পানি সম্পদ, উন্নয়ন অংশীদারিত্ব এবং আঞ্চলিক ও বহুমুখী ইস্যুগুলোসহ অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে যাচ্ছে।

তিন দিনের ভারত সফরের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশন ও কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) এর যৌথ আয়োজনে ‘ইন্টার‌্যাক্টিভ বিজনেস মিটিং’ শীর্ষক এক অনুষ্ঠানে যোগদান করবেন।

Related posts

 মহামারি করোনার মধ্যেও প্রবাসী আয়ে রেকর্ড

Irani Biswash

আফগানিস্তানের নতুন মন্ত্রীদের নাম যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী তালিকায়!

razzak

এবার স্বর্ণের দাম কমল

razzak

Leave a Comment

Translate »