ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
অপরাধ এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা বাংলাদেশ

পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষ্যে বাংলাদেশকে ভারতের অভিনন্দন

স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু নির্মাণ সফলভাবে শেষ করায় বাংলাদেশের জনগণ ও সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারত সরকার।

শুক্রবার (২৪ জুন) ঢাকার ভারতীয় হাইক‌মিশন এক বার্তায় এ অভিনন্দন জানায়।

হাইক‌মিশ‌নের বার্তায় উল্লেখ করা হয়, যুগান্তকারী এ প্রকল্পের সফল সমাপ্তিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভারতের সরকার ও জনগণ বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে।

হাইক‌মিশন বল‌ছে, বহুল প্রতীক্ষিত প্রকল্পটির সমাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের সাক্ষ্য দেয়। এ সাফল্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে প্রমাণ করে এবং এতে আমাদের দৃঢ় বিশ্বাস ছিল, যা আমরা অবিচলভাবে সমর্থন করে এসেছি, যখন বাংলাদেশ একাই প্রকল্পটি এগিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

ভারতীয় হাইক‌মিশ‌নের ভাষ্য, পদ্মা সেতু শুধু আন্তঃবাংলাদেশ যোগাযোগকেই উন্নত করবে না, এটি ভারত ও বাংলাদেশের মধ্যের সাধারণ অঞ্চলগুলোকে সংযুক্ত করার ক্ষেত্রে দরকারি লজিস্টিকস ও ব্যবসার জন্য প্রয়োজনীয় গতি দেবে। সেতুটি দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বহুল প্রত্যাশিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু উন্মুক্ত করবেন, যা রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সাথে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে ব্যাপক অগ্রগতি বয়ে আনবে।

সেতুটির জমকালো উদ্বোধন উপলক্ষে বিশেষ করে যোগাযোগের সরাসরি সুবিধা লাভ করবে এমন দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোসহ সারাদেশে উৎসবের আমেজ বিরাজ করছে।

Related posts

ওয়েলিংটন ম্যাগাজিনে পুলিশ কর্মকর্তা শামসুন্নাহার-আবুল বাশার

razzak

খোলা সয়াবিন তেলের কেজি ২২০ টাকা!

razzak

পুতিনকে ‘ইউক্রেনখেকো কুমির’ আখ্যা বরিস জনসনের

razzak

Leave a Comment

Translate »