অক্টোবর ৫, ২০২২
MIMS 24
এই মাত্র খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং

হতাশার সফর শেষে দেশে ফিরল বাংলাদেশ ক্রিকেট দল

জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুক্রবার (১২ আগস্ট) বিকেল ৫টা ১৫ মিনিটে খেলোয়াড়দের বহন করা বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জিম্বাবুয়েতে এবারের বাংলাদেশ সফর হতাশায় পরিপূর্ণ। গত ৯ বছরে যা হয়নি এবার সেটাই হলো। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। শুধু তাই নয় টি-টোয়েন্টি সিরিজও ২-১ ব্যবধানে হেরে যায় টাইগাররা।

বাংলাদেশ দল দেশে ফিরলেও দলের সঙ্গে দেশে ফেরেননি অধিনায়ক তামিম ইকবাল। তিনি জিম্বাবুয়ে থেকে দুবাইয়ে গেছেন। তামিম ছাড়াও ফেরেননি নাঈম শেখ। লিটন দাস ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলে বিকল্প হিসেবে জিম্বাবুয়েতে যান নাঈম। জিম্বাবুয়েতে কোনো ম্যাচ না খেললেও  নাঈম শেখ সেখান থেকে উইন্ডিজ উড়ে গেছেন বাংলাদেশ ‘এ’দলের হয়ে খেলতে।

নুরুল হাসান সোহানের নেতৃত্বে ৩০ জুলাই টি-টোয়েন্টিতে হার দিয়ে শুরু হয়েছিল বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে সমতা আনলেও তৃতীয় ম্যাচ হেরে বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ হারের স্বাদ পায়।

টি-টোয়েন্টি সিরিজ হারলেও তামিমের নেতৃত্বে ওয়ানডে দল ঠিকই কর্তৃত্ব দেখাবে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু সে আশায় গুড়েবালি। টানা দুই ম্যাচ হেরে ৯ বছর পর জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। শেষ ম্যাচে জিতে কোনোমতে হোয়াটওয়াশ এড়ায় টাইগাররা।

দেশে ফেরার পর খুব বেশি বিশ্রাম মিলবে না টিম বাংলাদেশের।  শিগগিরিই শুরু হবে এশিয়া কাপের প্রস্তুতি। আগামী ২৭ আগস্ট আরব আমিরাতে বসবে টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের এশিয়া কাপ।

Related posts

জাতিসংঘ মানবাধিকার প্রধানের বাংলাদেশ সফর: জবাবদিহিতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ

Mims 24 : Powered by information

‘টিম ডিরেক্টর’ নামে নতুন পদে এসে যে ‘ফর্মুলা’ দিচ্ছেন খালেদ মাহমুদ

razzak

গোপনে ইসরায়েল সফরে জেনারেল খলিফা হাফতার

razzak

Leave a Comment

Translate »