ডিসেম্বর ৭, ২০২২
MIMS 24
এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

ছাদখোলা বাসে ট্রফি উল্লাস: সাফ জয়ী মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বিজয়ী হয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা হাতে দেশে ফিরেছেন নারী ফুটবল দল। দুপুর ১টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফে কর্মকর্তারা। এ সময় সাফজয়ীদের কেক কেটে খাওয়ান ক্রীড়া প্রতিমন্ত্রী। পাশাপাশি ফুল দিয়েও বরণ করে নেওয়া হয় বিজয়ীদের।

বিমানবন্দরের মিডিয়া লাউঞ্চে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে শেষে ছাদখোলা বাসে চেপে রাজধানীতে ট্রফি প্যারেড করে বাংলার বাঘিনীরা। এসময় রাস্তায় থাকা ফুটবল প্রেমি মানুষ হাত নেড়ে ও বিভিন্ন মাধ্যমে বাঘিনীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সাবিনারাও এ উষ্ণ অভ্যর্থনা সাদরে গ্রহণ করেন।

ছাদখোলা বাসে করে শিরোপা উদযাপন বিশ্বজুড়ে পরিচিত দৃশ্য হলেও বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এবারই প্রথম। এমন আনন্দমুখর দিনে সব শ্রেণী পেশার মানুষের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন সাবিনা-সানজিদারা। পুরো বাংলাদেশেই ছিল যেন উৎসবের আমেজ। ঢাকায় তার ছাপটা স্বাভাবিকভাবেই অনেক বেশি। ছাদখোলা বাস ঘিরে ছিল মানুষের ঢল, সাবিনাদের শুভেচ্ছা জানাতে রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়েছিলেন একাধিক তারকাও।

ক্রীড়াসংশ্লিষ্টরা জানান, ছাদখোলা বাসে কোনো ক্রীড়া দলকে সংবর্ধনা দেওয়া বাংলাদেশে এটাই প্রথম। ১৯৯৭ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়ার পর তাদের মানিক মিয়া অ্যাভিনিউয়ে গণসংবর্ধনা দেওয়া হয়েছিল। তবে বিমানবন্দর থেকে জাতীয় ক্রিকেট দল শহরে এসেছিল শীতাতপ নিয়ন্ত্রিত বাসে। আর এবার বিজয়ী নারীদের বরণ করে নেওয়া হলো ছাদখোলা বাসে।

ছাদখোলা বাসে সাফজয়ী খেলোয়াড় ও কর্মকর্তারা রাস্তায় ভক্তদের অভিবাদনে সাড়া দেন হাত তুলে বা ফুলের পাপরি ছিটিয়ে। বিজয়ী ফুটবলাররা কেউ বসে, কেউ বা দাঁড়িয়ে উল্লাস করতে করতে যাচ্ছিলেন। এসময় তাদের বাসের সামনে ও পিছনে বিভিন্ন মিডিয়ার গাড়ি দেখা যায়। এছাড়াও বাসটির সঙ্গে ছিল শতাধিক মোটরসাইকেল। আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি তাদের নিরাপত্তা দিয়ে নিয়ে এগিয়ে নেয়।

বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক ও কাকরাইল হয়ে বাফুফেতে পৌঁছায় বিজয়ী নারী ফুটবল দল বহনকারী ছাদখোলা বাস। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ ফেডারেশন কর্মকর্তারা ফুটবলারদের অভিনন্দন জানান।

বাফুফে ভবনে পৌঁছার পর জনাকীর্ণ সংবাদ সম্মেলনে অধিনায়ক সাবিনা বলেন, ‘আমার মনে হয়, পরিশ্রম এবং স্যারদের সমর্থন ও মেয়েদের প্রতি যে বিনিয়োগটা তাঁরা করেছেন, তার বিপরীতে দিন শেষে আমরা স্বপ্নটা পূরণ করতে পেরেছি, এটাই সবচেয়ে বড় সাফল্য। আমাদের লক্ষ্য থাকবে দেশের মানুষকে এভাবে হাসিখুশি রাখার।’

বাংলাদেশ দল নেপালে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায়। এর দুই দিন পরও দেশের মানুষের যে উচ্ছ্বাস, তাতে ভালোবাসায় আপ্লুত বাংলাদেশ দলের অধিনায়ক এবং তিনি বলেন, ‘এই ঘটনার পর বলার অবকাশ রাখে না যে এই দেশের মানুষ ফুটবলের প্রতি কতটা আসক্ত এবং তাঁরা কতটা ভালোবাসেন ফুটবল। আপনারা সব সময় পাশে ছিলেন, আপনাদের অসংখ্য ধন্যবাদ। সামনেও সমর্থন দেবেন, আশা করি, আমারা দেশকে আরও ভালো ভালো শিরোপা উপহার দেব।’

Related posts

তিউনিশিয়ায় নৌকাডুবিতে অন্তত ১১ অভিবাসীর মৃত্যু

razzak

করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু ৮ এপ্রিল

Mims 24 : Powered by information

মোদির বাংলাদেশ সফর সমাপ্তি ও আমাদের প্রাপ্তি

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »