ডিসেম্বর ৭, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

আইরিশদের হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে বাংলাদেশ নারী ক্রিকেট দল

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আইরিশদের ৭ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

এ নিয়ে টানা তিনবার বিশ্বকাপ বাছাইপর্বের শিরোপা জিতল বাংলাদেশ।

আয়ারল্যান্ডকে হারিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের মিশন শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। ফাইনালেও প্রতিপক্ষ সেই আয়ারল্যান্ড। এই ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখল লাল সবুজের প্রতিনিধিরা।

আগেই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনকারী টাইগ্রেসরা এ শিরোপা জয়ের মাধ্যমে বাছাইপর্বে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলো। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা ১২০ রান সংগ্রহ করে।

১২১ রানে লক্ষ্য তাড়া করতে নেমে খেই হারিয়ে ফেলে আইরিশ মেয়েরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৩ রান তুলতে সক্ষম হয় আয়ারল্যান্ড।

বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ ২৪ রানে ৩টি উইকেট নেন। এছাড়া সোহেলি আক্তার, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার ২টি করে উইকেট নেন।

সেমি ফাইনালে জিতেই ২০২৩ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাকা করে রেখেছিল বাংলাদেশ ও আয়ারল্যান্ড। তারপরও ফাইনাল তো ফাইনালই। গ্রুপপর্বের দেখায় হারার পর ফাইনালেও রুমানা-নাহিদাদের কাছে ধরাশায়ী হলেন আইরিশ মেয়েরা। এই জয় ভূমিকা রাখবে বিশ্বকাপের গ্রুপিংয়ে।

দক্ষিণ আফ্রিকায় ১০ দলের আসর শুরু হবে ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি, চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে আগেই নির্ধারণ করা হয়েছে বিশ্বের ৮ নারী দল। শেষ দু’দল হিসেবে জায়গা করে নেয় বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপটিতে সাউথ আফ্রিকা (স্বাগতিক), অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও আয়ারল্যান্ড খেলবে।

Related posts

রসায়নে নোবেল পেলেন যুক্তরাষ্ট্র ও ডেনমার্কের তিন বিজ্ঞানী

Mims 24 : Powered by information

হাসপাতাল ছেড়ে প্রাসাদে ফিরলেন রানি

razzak

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো ২৫৪ জন হাসপাতালে

razzak

Leave a Comment

Translate »