ডিসেম্বর ৭, ২০২২
MIMS 24
এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

পঞ্চগড়ে নৌকাডুবি- নিহতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ ৩০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে। ডুবে যাওয়া শতাধিক যাত্রীবাহী ওই নৌকাটির আরো ৩০ জন যাত্রী এখনো নিখোঁজ আছে বলে জানা গেছে। এখনো পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

রোববার দুপুর আড়াইটার দিকে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের কাছে শতাধিক যাত্রী নিয়ে করতোয়া নদীতে নৌকাটি ডুবে যায়। নৌকাটির যাত্রীরা মহালয়া পূজা উপলক্ষে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। সেদিনই ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এরপর রবিবার গভীর রাতে একজন এবং সোমবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত আরও ২৫ জনের লাশ উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী সংবাদ মাধ্যমকে বলেন, শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে শতাধিক মানুষ শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকায় করে বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। এ সময় মাঝি নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন। একপর্যায়ে নৌকা ডুবে যায়।

নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠেন। তাঁদের চিৎকারে স্থানীয় লোকজন উদ্ধারকাজে যোগ দেন এবং পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনের সঙ্গে উদ্ধারকাজ শুরু করেন।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, মৃতদের সৎকার ও দাফনপ্রক্রিয়ার জন্য প্রাথমিকভাবে প্রতিটি পরিবারকে ২০ হাজার করে টাকা দেওয়া হয়েছে। এ ছাড়া মৃত ব্যক্তিদের প্রতি পরিবারকে এক লাখ টাকা করে দেওয়া হবে। এদিকে ধর্ম মন্ত্রণালয়ের হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট থেকে ২৫ হাজার করে টাকা দেওয়া হয়েছে। দুর্ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সোমবার সকাল হতে দুপুর পর্যন্ত রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক জহুরুল ইসলাম ও বোদা উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী ঘটনাস্থল পরিদর্শন করেন।

নৌকাডুবির ঘটনায় একটি তথ্যকেন্দ্র খোলা হয়েছে। তবে করতোয়া পাড়ে এখনো ভিড় করে আছেন হাজারো মানুষ। স্বজন হারানোর আর্তনাদে ভারী হয়ে এসেছে এলাকার পরিবেশ। নৌকায় ছিলেন এমন স্বজন-পরিজনদের খোঁজে তারা হন্যে হয়ে ছুটছেন।

এদিকে, পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবিতে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোকবার্তায় তারা নিহতদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Related posts

৭ বছরের নাতনিকে দোকানে নিয়ে ধর্ষণ করে দাদা নুরুল

razzak

ওদেসায় রুশ ক্ষেপণাস্ত্র হামলা, শিশুসহ নিহত ১৪

razzak

একদিনে আরও ৪ হাজার প্রাণ কেড়ে নিল করোনা

razzak

Leave a Comment

Translate »