ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
অপরাধ আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া ব্রেকিং ব্রেকিং নিউজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ডাকা চলমান লংমার্চের ওপর গুলি হামলার ঘটনা ঘটেছে। ইমরান খানকে বহনকারী গাড়ির ওপর অতর্কিতে গুলি চালায় অস্ত্রধারীরা। এতে গুলিবিদ্ধ হন ইমরান খান। এছাড়া দলের আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার (৩ নভেম্বর) ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালীন ইমরান খান গুলিবিদ্ধ হন। ইমরান খানকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয়। তার পায়ে ৩ থেকে ৪ বার গুলি করা হয়েছে।

এরপর খুব দ্রুতই আহত ইমরান খানকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়। পিটিআই কর্মী-সমর্থকরা এ ঘটনাকে হত্যাচেষ্টা বলে অভিহিত করেছেন। তাদের মতে, অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তাদের নেতা। পিটিআই কর্মকর্তা আজহার মাশওয়ানি জানিয়েছেন, পায়ে গুলি লাগলেও ‘কাপ্তান’ এখন বিপদমুক্ত। বন্দুকধারীকেও আটক করা হয়েছে।

পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে লংমার্চ শুরু করেছেন ইমরান খান। গত শুক্রবার এই লংমার্চ শুরু হয়। এই লংমার্চে কন্টেইনার ব্যবহার করে বিশেষ গাড়ি তৈরি করা হয়েছে। এই গাড়িতে চড়েই লংমার্চ করছেন ইমরান খান।

ঘটনার বর্ণনা দিয়ে স্কাই নিউজ জানিয়েছে, লরি ও ট্রাকের মতো গাড়ির বিশাল বহর নিয়ে লংমার্চ করছিলেন ইমরান খান। বৃহস্পতিবার বিকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে তার বক্তব্য শোনার জড়ো হাজার হাজার কর্মী-সমর্থক। খান বক্তব্য শুরু করার কিছুক্ষণ পরই হঠাৎ গুলির শব্দ শোনা যায়। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে ইমরান খান হত্যাচেষ্টার ঘটনায় নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে ঘটনা পর্যবেক্ষণ করার জন্য তাৎক্ষণিক নির্দেশ দিয়েছেন। আহত সবার দ্রুত সুস্থতা কামনা করেন তিনি। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি, মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ, ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ হামলার নিন্দা জানিয়ে ইমরানসহ আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতা কামনা করে টুইট করেন।

এদিকে, ওয়াজিরাবাদে ইমরানের ওপর হামলার পর পাকিস্তানজুড়ে বিক্ষোভে নেমেছে তার দলের সমর্থকেরা। এ ছাড়া করাচিতে শারায়ে ফয়সাল, উত্তর নাজিমাবাদ, ল্যান্ডি, কায়েদাবাদ, উত্তর করাচি, হাব রিভার রোড এবং মৌরিপুরে বিক্ষোভের খবর পাওয়া গেছে।

Related posts

ভোটের আগেই প্রার্থীর মৃত্যু

razzak

এএফসি কাপ স্থগিত হওয়ায় সম্ভাবনা বেড়েছে এলিটা কিংসলের

Irani Biswash

সৌরঝড়ে ৪০টি স্যাটেলাইট হারালো ইলন মাস্কের স্পেসএক্স

razzak

Leave a Comment

Translate »