ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

মিরাজের সেঞ্চুরি আর মোস্তাফিজ ঝলকে ভারতকে ৫ রানে হারিয়ে সিরিজ জয় বাংলাদেশের

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৫ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিলো বাংলাদেশ। প্রথম ম্যাচে ১ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ৫ রানে জয় পায় বাংলাদেশ।

বুধবার (৭ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরি ও মাহমুদউল্লাহ অপ্রতিরোধ্য লড়াইয়ে ভারতকে ২৭২ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। শেষ দিকে ভারত অধিনায়ক রোহিতের অনবদ্য ব্যাটিংয়ে জয়ের পথেই ছিল ভারত। শেষ বলে জয়ের জন্য ৬ রান প্রয়োজন ছিল ভারতের। তবে শেষ বলে এক রান দিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করে মোস্তাফিজ।

এদিন ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও ব্যাটিং মুগ্ধতা ছড়িয়েছেন মিরাজ। ৬৯ রানে ৬ উইকেট হারানোর পর ৮ নম্বরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নেন তিনি। ইনিংসের শেষ বলে ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি করেন এই অলরাউন্ডার। এতেই চ্যালেঞ্জিং স্কোরে পৌঁছে টাইগাররা।

আর মিরাজকে যোগ্য সঙ্গ দিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদ উল্লাহ রিয়াদ। ৪৭তম ওভারে উমরান মালিকের বলে সাজঘরে ফেরার আগে ৯৬ বলে ৭৭ রান করেন রিয়াদ। মিরাজ-রিয়াদ জুটি যোগ করে ১৪৮ রান।  দলীয় ২১৭ রাসে মাহমুদল্লাহর আউটের পর ছোট কিন্তু ঝড়ো ইনিংস খেলেন নাসুম আহমেদ। ১১ বলে ১৮ রানের এক দারুণ ইনিংস উপহার দেন নাসুম। এতেই ২৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় টাইগাররা।

জবাবে দুর্দান্ত লড়াই করেও টাইগারদের টলাতে পারেনি ভারত। এবাদত হোসেন, সাকিব আর মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ভারতের শীর্ষ ব্যাটাররা নিজেদের সেরাটা দিতে পারেননি। শ্রেয়াশ আইয়ার (৮২) অক্ষর প্যাটেল (৫৬) ও রোহিত শর্মা (৫১*) ছাড়া বাকিরা তেমন রান করতে পারেনি।

এদিন আঙুলের চোটে রোহিতের ব্যাট করতে নামা ছিল অনিশ্চিত। তবে দলের চরম খারাপ পরিস্থিতি দেখে আঙুলে ব্যান্ডেজ পরে গ্লাভস কেটে নেমে পড়েন তিনি। আর ইনিংসের শেষ দিকে রোহিত ঝড়ে ভারত জয়ের স্বপ্ন দেখলেও কাটার মাষ্টার মোস্তাফিজের শেষ বলে সে আশায় গুড়ে বালি। বাংলাদেশ ম্যাচ জিতে ৫ রানে।

এদিকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক বার্তায় তারা এ অভিনন্দন জানান। টাইগারদের জয়ের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

Related posts

করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

razzak

ইতালিতে বিমান দুর্ঘটনায় নিহতদের সবাই ফ্রান্সের নাগরিক

razzak

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ সম্মাননা পেয়েছেন অধ্যাপক সোহেল রেজা চৌধুরী

Irani Biswash

Leave a Comment

Translate »