ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

প্রথম অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে অভিষেক বাংলাদেশের মেয়েদের

মেয়েদের ক্রিকেট ইতিহাসের প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচটা জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে আগে ব্যাট করতে নেমে ১৩০ রান করে অস্ট্রেলিয়া। সেই লক্ষ্য ১২ বল হাতে রেখেই পাড়ি দেয় বাংলাদেশের মেয়েরা।

পুরুষদের মতো নারীদের ক্রিকেটেও অস্ট্রেলিয়ার দাপট সবার জানা। ওয়ানডেতে ৭ বার ও টি-টোয়েন্টিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। কিন্তু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নামের প্রতি সুবিচার করতে পারেনি দলটির উঠতি ক্রিকেটাররা। ব্যাটিং-বোলিং কোনোটিতেই পাত্তা পায়নি বাংলাদেশের কাছে।

বাংলাদেশের নারী ক্রিকেট ইতিহাসে এর আগে কখনো অস্ট্রেলিয়ার কোনো নারী দলকে হারাতে পারেনি বাংলাদেশ। এবার বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয়ে শুভ সূচনা করল বাংলাদেশের নারীরা।

শনিবার (১৪ জানুয়ারি) টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে  শুরুতেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। দলের হয়ে ৫১ বলে সর্বোচ্চ ৫২ রান করেন ক্লেয়ার মুর। এছাড়া ৩৯ বলে ৩৫ রান করেন এলা হেওয়ার্ড। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন মারুফা আক্তার ও দিশা বিশ্বাস। এক উইকেট নেন রাবেয়া খান।

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৮ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা। জয়সূচক রানটা হতেই উইলোমুর পার্কে উচ্ছ্বাসে ভাসেন বাংলাদেশের মেয়েরা। ডাগআউট থেকে ছুটে এসে দুই অপরাজিত ব্যাটার স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তারকে জড়িয়ে ধরেন সতীর্থরা।

দুটি প্রস্তুতি ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও ভারতকে হারানোর পর মূল টুর্নামেন্টেও বাংলাদেশের শুরুটা হলো জয় দিয়ে। গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র। ১৬ জানুয়ারি শ্রীলঙ্কা এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা।

Related posts

যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার টিকা জরুরি অনুমোদন পেয়েছে অনুমোদন পেয়েছে

Irani Biswash

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির শপথ

razzak

যুক্তরাজ্যের সেরা সুন্দরীকে মার্কিন যুক্তরাষ্ট্রে ঢুকতে দেওয়া হলো না!

razzak

Leave a Comment

Translate »