ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া জীবনধারা বিনোদন ব্রেকিং ব্রেকিং নিউজ যুক্তরাষ্ট্র

নতুন মিস ইউনিভার্স যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল

মিস ইউনিভার্সের ৭১তম আসরে সেরার মুকুট জিতলেন যুক্তরাষ্ট্রের টেক্সাসের মডেল আর’বনি গ্যাব্রিয়েল।

স্থানীয় সময় শনিবার (১৪ জানুয়ারি) দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের একটি কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনে বিজয়ীর নাম ঘোষণা করেছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ।

নতুন মিস ইউনিভার্স আর’বনি গ্যাব্রিয়েলকে মুকুট পরিয়ে দেন মিস ইউনিভার্সের গত আসরের বিজয়ী ভারতীয় মডেল, অভিনয়শিল্পী হারনাজ সান্ধু। এ সময় তুমুল করতালিতে নতুন মিস ইউনিভার্সকে অভিবাদন জানিয়েছেন হলভর্তি দর্শক ও প্রতিযোগীরা।

এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন মিস ভেনেজুয়েলা আমান্ডা ডুডামেল ও তৃতীয় হয়েছেন মিস ডমিনিক রিপাবলিক আন্দ্রিয়েনা মার্তিনেজ।

পেশায় গ্যাব্রিয়েল একজন ফ্যাশন ডিজাইনার ও মডেল। তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্থ টেক্সাস থেকে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করেছেন। তার জন্ম যুক্তরাষ্ট্রে হলেও গ্যাব্রিয়েলের বাবা ফিলিপাইনের নাগরিক ও মা যুক্তরাষ্ট্রের নাগরিক। সে হিসেবে ফিলিপিনো বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে তিনিই প্রথম মিস ইউএসএ হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

মিস ইউ ইউনিভার্সের বৈশ্বিক আসরে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে বাজিমাত করলেন গ্যাব্রিয়েল। তিনি জানান, তিনি নারী ও কিশোরীদের জীবনের লক্ষ্য নির্ধারণে কাজ করবেন, যাতে তারা নিজেকে জানতে পারেন।

মিস ইউনিভার্সকে করা চূড়ান্ত প্রশ্ন ছিল, ‘যদি আপনি মিস ইউনিভার্স জেতেন তাহলে কীভাবে একটি ক্ষমতায়ন ও প্রগতিশীল সংস্থা হিসেবে কাজ করবে?’ যার জবাবে গ্যাব্রিয়েল জানান, ‘আমি একজন সমাজ পরিবর্তনকারী নেতা হতে চাই। ১৩ বছর ধরে আমি সেলাই-শিল্পের সঙ্গে যুক্ত। দূষণ কমাতে আমি নিজের কাজে পুনর্ব্যবহৃত উপকরণকে ব্যবহার করি। মানব পাচার এবং গার্হস্থ্য হিংসে থেকে বেঁচে আসা মহিলাদের আমি সেলাইয়ের ক্লাস দেই। কারণ আমি বিশ্বাস করি অন্যের উপর, তোমার সম্প্রদায়ের উপর বিনিয়োগ করলে তবেই বদল আসবে। আমাদের সবার মধ্যে কিছু বিশেষ গুণ রয়েছে। আর যখন সেটাকেই ছড়িয়ে দেই, তখনই পরিবর্তন আসে।’

প্রতিযোগিতার সেরা ১৬ প্রতিযোগীর তালিকায় ছিলেন- ভারতের প্রতিযোগী দিবিতা রাই। তবে ভারতের মুকুট ধরে রাখতে পারলেন না তিনি। ২১ বছর পর গত বছর মুকুট জিতেছিলেন ভারতের হারনাজ সান্ধু।

এ বারের আসরে প্রথমবারের মতো অংশ নিয়েছে ভুটান। মাঝখানে কয়েক বছর অংশ না নেওয়া দেশগুলোর মধ্যে ইন্দোনেশিয়া, লেবানন, মালয়েশিয়া, মিয়ানমারসহ আরও বেশ কয়েকটি দেশের প্রতিযোগীদের দেখা গেছে এবারের আসরে।

Related posts

‘পূজামণ্ডপে হামলায় বিএনপি জড়িত প্রমাণ হলে রাজনীতি ছেড়ে দেবো’

razzak

যুক্তরাষ্ট্রের ভেটো ক্ষমতা কেড়ে নেওয়ার আহ্বান ইরানের

Mims 24 : Powered by information

হাত-পা বেঁধে চুল কেটে গৃহবধুকে অমানুষিক নির্যাতন

razzak

Leave a Comment

Translate »