ফেব্রুয়ারী ২, ২০২৩
MIMS 24
আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ: শ্রীলঙ্কাকে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে হারিয়ে নিজেদের জানান দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। সেই জয় যে অঘটন ছিল না, সেটি বাংলাদেশের মেয়েরা দেখিয়ে দিলো পরের ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে।

বেনোনিতে ‘এ’ গ্রুপের ম্যাচে সোমবার (১৬ জানুয়ারী) শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে অনূর্ধ্ব-১৯ দলের মেয়েরা। টানা দুই জয়ে বিশ্বকাপের সুপার সিক্স অনেকটা নিশ্চিত হয়ে গেছে তাদের।

প্রতি গ্রুপের সেরা তিন দল খেলবে সুপার সিক্সে। সেখানে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ এরই মধ্যে পেয়েছে ৪ পয়েন্ট। আর নেট রানরেট: ‍‍+০.৬৯১। ‘এ’ গ্রুপে বাংলাদেশের পরের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। শেষ ম্যাচে বাংলাদেশের মেয়েরা হারলেও ৪ পয়েন্টই থেকে যাচ্ছে। আর রানরেটে গাণিতিকভাবে বাংলাদেশকে পেছনে ফেলা একটু কঠিনই।

নিজেদের ২য় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আফিয়া প্রত্যাশা আর স্বর্না আক্তারের হাফসেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশের মেয়েরা। জবাবে লঙ্কান মেয়েরা জোড়া হাফ-সেঞ্চুরি করলেও ৪ উইকেট হারিয়ে ১৫৫ রানের বেশি করতে পারেনি।

শ্রীলঙ্কার হয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন ভিশমি গুনারত্নে। ৬১ রানে অপরাজিত থাকার পরেও পারেননি দলকে জয়ের বন্দরে পৌঁছাতে। এছাড়া ডিউমি ভিহাঙ্গা করেন ৫৫ রান। বাংলাদেশের হয়ে মারুফা আক্তার নেন ২ উইকেট। এছাড়া ১ উইকেট পেয়েছেন দিশা বিশ্বাস।

চলতি এ বিশ্বকাপের উদ্বোধনী আসর শুরুর আগে আইসিসির ওয়েবসাইটে গ্রুপ ‘এ’ থেকে অস্ট্রেলিয়াকে বলা হচ্ছিল টুর্নামেন্টের অন্যতম ফেবারিট, আর তারপরই ছিল শ্রীলঙ্কার অবস্থান। বাংলাদেশকে দেয়া হয়েছিল ‘ডার্ক হর্স’ তকমা। দুই ফেবারিট অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়ে এখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলার মেয়েরা।

Related posts

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি

Mims 24 : Powered by information

২৫ বছরের নারী একসঙ্গে ৯ সন্তান জন্মদিলেন

Irani Biswash

জ্বালানি শেষ, বিক্ষুব্ধ শ্রীলঙ্কায় পৌঁছাল আইএমএফ প্রতিনিধি দল

razzak

Leave a Comment

Translate »