এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ শিক্ষা

‘আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা’ পেলেন ৯ জন শিক্ষক

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও দৈনিক প্রথম আলোর যৌথ উদ্যোগে সারা দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৯ জন শিক্ষককে সম্মাননা দেওয়া হয়েছে। সারা দেশে এক হাজার ৫৭৮ জন শিক্ষক থেকে তাদের বাছাই করা হয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এ সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে সারা দেশের বাছাই করা প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৯ জন প্রিয় শিক্ষককে দেওয়া হলো ‘আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২২’।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষকদের বাদ্যযন্ত্রের মাধ্যমে অভিবাদন জানান উদয়ন উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ব্যান্ডদল ও স্কাউটসের একটি চৌকস দল।

এবার সম্মাননা পাওয়া শিক্ষকেরা হলেন মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয়ের সাবেক জ্যেষ্ঠ শিক্ষক দ্বীপেন্দ্র চন্দ্র ভট্টাচার্য, চট্টগ্রামের লোহাগাড়ার মোস্তফা বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জ্যেষ্ঠ সহকারী শিক্ষক জন্নাত আরা বেগম, কক্সবাজারের ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের জ্যেষ্ঠ শিক্ষক নূরুল ইসলাম, বগুড়ার ধুনটের বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. ফৌজিয়া হক, গাইবান্ধার পলাশবাড়ীর তালুক জামিরা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. জহুরুল হক চৌধুরী, লালমনিরহাট সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক মো. তউহিদুল ইসলাম সরকার, রাজশাহীর পুঠিয়ার ধাদাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা খাতুন, মৌলভীবাজারের বড়লেখার দাসের বাজার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাস ও দিনাজপুরের ঈদগাহ বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান। অনুষ্ঠানে তাঁরা প্রত্যেকেই নিজেদের অনুভূতি প্রকাশ করেন।

এসব গুণী শিক্ষকের হাতে সম্মাননা হিসেবে দেওয়া হলো ক্রেস্ট, উত্তরীয়, সনদ। এ ছাড়া প্রত্যেককে দেওয়া হয় দুই লাখ টাকার চেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। তিনিও দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। প্রিয় শিক্ষকদের হাতে সম্মাননা তুলে দিতে গিয়ে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধূরী সম্মাননা পাওয়া শিক্ষকদের অভিবাদন জানান।

স্বাগত বক্তব্যে আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের উজ্জ্বল উদাহরণ। তবে আরও অনেক পথ পাড়ি দেওয়া বাকি। শিক্ষার গুণগত মান নিয়ে বেশি কাজ করতে হবে। আর গুণগত শিক্ষার জন্য ভালো শিক্ষক লাগবে। এ জন্য শিক্ষকদেরও সম্মান ও সম্মানী দুটিই দিতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে নিজেদের প্রিয় শিক্ষকের পাশাপাশি শিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে বলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ডিস্টিংগুইশড অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য এম এম শহীদুল হাসান, কানাডিয়ান ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য মো. আবুল কাশেম মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জুরিবোর্ডের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক তারিক মনজুর, খুলনার ব্রজলাল কলেজের পদার্থের অধ্যাপক সমীর কুমার দেব, আজিমপুর গভ. গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপক গীতাঞ্জলি বড়ুয়া ও বগুড়ার শেরপুরের উপজেলা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহনাজ পারভীন।

সমাপনী বক্তৃতায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান বলেন, যেসব শিক্ষককে সম্মাননা দেওয়া হলো, তাঁরা প্রত্যেকে শুধু সেরা শিক্ষকই নন, সেরা মানুষও। তাঁরা সমাজ ও রাষ্ট্রকে সামনে নিতে অগ্রপথিকের ভূমিকা পালন করেন। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতিসহ বিভিন্ন ক্ষেত্রের সফলতাগুলোকে প্রথম আলো মনে রাখে ও স্বীকৃতি দেয়। তিনি বলেন, ‘আমরা সব সময়ই বলি, আমাদের একটাই লক্ষ্য, আমরা বাংলাদেশের সকল ক্ষেত্রে জয় দেখতে চাই, সফলতা দেখতে চাই।’

Related posts

‘অনন্যা সাহিত্য পুরস্কার’ পেলেন সাংবাদিক শাহ্‌নাজ মুন্নী

Mims 24 : Powered by information

ব্রড ও ডুয়েলগেজে বদলে যাচ্ছে পূর্বাঞ্চলের রেল যোগাযোগ

razzak

বঙ্গবন্ধুর পাঁচ খুনি কে কোথায়

razzak

Leave a Comment

Translate »