এই মাত্র এই মাত্র পাওয়া জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ স্বাস্থ্য

বাংলাদেশে চলতি বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়ালো

দেশের ডেঙ্গু পরিস্থিতি অনেকটা বিপজ্জনক অবস্থায় চলে গেছে। চলতি বছর ডেঙ্গুতে মৃত্যুর অতীতের সব রেকর্ড ভেঙেছে। প্রতিদিনই বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বেড়ে চলছে। সরকারি কিংবা বেসরকারি হাসপাতালে ক্রমেই বাড়ছে রোগীর চাপ।

চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৮০ হাজার ৭৪ জন। তাদের মধ্যে ঢাকার ৪০ হাজার ৭৬৪ জন। আর এই সময়ে মোট ৩৭৩ জন মারা গেছেন। গত বছরের ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মারা গিয়েছিল ২৮১ জন। যা ছিল দেশের ইতিহাসে সর্বোচ্চ। আর এ বছর ইতোমধ্যে সে রেকর্ড ভেঙে গেছে।

শুক্রবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৬৭৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৪২১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ২৫৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

বর্তমানে  সবচেয়ে বেশি ৪৩০ জন ডেঙ্গু রোগী মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এর পরেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৭০ জন, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল  ২৮০ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসাপাতালে ২১৩ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ১৬৫ জন, কুর্মিটোলা জেলারেল হাসপাতালে ১৬২ জন এবং পুলিশ হাসপাতাল রাজারবাগে ১১৬ জন এবং ভর্তি রয়েছেন।

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮১ জনের মৃত্যু হয়েছিল গত বছর। ২০২১ সালে মারা যান ১০৫ জন, ২০২০ সালে ৭ জন ও ২০১৯ সালে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের।

Related posts

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের দায়িত্ব পাচ্ছে কোরিয়ান কোম্পানি

razzak

নিউইয়র্ক বাংলা বইমেলা শুরু ২৮ অক্টোবর

razzak

কাজী শহিদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »