আন্তর্জাতিক এই মাত্র খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

এশিয়া কাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের সান্ত্বনার জয়

এশিয়া কাপে ভারতের বিপক্ষে লড়াইয়ে সান্ত্বনার জয় পেল বাংলাদেশ। পরাজয় দিয়ে এশিয়া কাপ শুরু করলেও সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি  আসর শেষ করল জয় দিয়ে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) শ্রীলংকার রাজধানী কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৬৫ রান করে বাংলাদেশ। টার্গেট তাড়ায় ওপেনার শুভমান গিলের সেঞ্চুরির পরও ২৫৯ রানে অলআউট হয় ভারত। ৬ রানে জয় পায় টাইগাররা।

এদিন শেষ দুই ওভারে ১৭ রান হলেই জিতে যায় ভারত। হাতে ছিল তিন উইকেট। অক্ষর প্যাটেলের ঊরুতে কী একটা সমস্যা হওয়ায় ৪৯তম ওভারের আগে বেশ লম্বা বিরতি নিলেন ভারতের দুই ব্যাটসম্যান।

তবে  সেই বিরতি যেন উল্টো বাংলাদেশ দলকেই উজ্জীবিত করল! ৪৯তম ওভারের প্রথম বলে মোস্তাফিজুর রহমানের লো ফুলটসে ফ্লিক করে স্কয়ার লেগে মেহেদী হাসান মিরাজকে ক্যাচ দেন শার্দূল ঠাকুর। তৃতীয় বলে অক্ষর বাউন্ডারি পেলেও লং অফে ক্যাচ দেন পরের বলেই।

এক ওভারে ২ উইকেট হারিয়ে হাতে আর এক উইকেট নিয়ে শেষ ওভারে ভারতের জয়ের সমীকরণ দাঁড়ায় ৬ বলে ১২ রান। অভিষিক্ত বাংলাদেশ দলের তরুণ পেসার তানজিম হাসান সাকিব করতে এলেন শেষ ওভার। শেষ ওভারের প্রথম তিন বলই ডট দিয়ে তিনি অনেকটাই বাংলাদেশ দলকে এগিয়ে দেন।

চতুর্থ বলে ভারতের ব্যাটসম্যান মোহাম্মদ শামি চার মারলেও পরের বলেই রানআউট হয়ে যান। আর এতেই জয়ের উল্লাসে মাতে টাইগাররা। ফাইনালে যেতে না পারলেও এশিয়া কাপের শেষটা জয় দিয়েই হলো বাংলাদেশের। সেটিও ভারতের মতো দলের বিপক্ষে, যারা টুর্নামেন্টে এর আগে এক ম্যাচও হারেনি।

এদিন ভারতের ব্যাটিং তেমন ভালো হয়নি। তবে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন শুভমান গিল। তিনি ১২৮ বলে ৮টি চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১১৩ রান করেন।

এর আগে মাত্র ৫৯ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ে পরে। এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়। পঞ্চম উইকেট জুটিতে তারা ১১৫ বলে ১০১ রানের জুটি গড়েন। তাদের দায়িত্বশীল জুটিতে খেলায় ফেরে বাংলাদেশ।

ম্যান অফ দা ম্যাচ নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান।

Related posts

বিশ্বে করোনায় আরও সাড়ে ৬ হাজার প্রাণহানি

razzak

জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিল মার্কিন কংগ্রেস

Mims 24 : Powered by information

জিম্বাবুয়ের বিরুদ্ধে বাংলাদেশের জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Irani Biswash

Leave a Comment

Translate »