আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু করলো বাংলাদেশ

বিশ্বকাপের শুরুটা দাপুটে এক জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। ধর্মশালায় বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে বাংলাদেশ।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালায় হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।  এদিন টাইগারদের দাপুটে বোলিংয়ে মাত্র ১৫৭ রানে অলআউট হয় আফগানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন রহমানুল্লাহ গুরবাজ। সাকিব ও মিরাজ নেন ৩টি করে উইকেট।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। তবে দলীয় ১৯ রানে ১৩ বলে ৫ রান করে রান আউট হয়ে যান তামিম। এরপর দলীয় ২৭ রানে ফজলহক ফারুকির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান লিটন।

লিটনের বিদায়ের পর নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজ মিলে দলের হাল ধরেন। দেখেশুনে ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটার। সাবলীল ব্যাটিংয়ে ৫৮ বলে ফিফটি তুলে নেন মিরাজ। ৯৭ রানের জুটি গড়েন মিরাজ-শান্ত। এরপর দলীয় ১২৪ রানে ৭৩ বলে ৫৮ রান করে আউট হন মিরাজ।

মিরাজের বিদায়ের পর সাকিব এসে বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরে গেছেন ১৪ রান করে। তবে শেষ দিকে শান্ত ফিফটি তুলে মুশফিককে সঙ্গে নিয়ে ম্যাচ জিতেই মাঠ ছেড়েছেন। ফলে ৬ উইকেটের বড় জয়ে ওয়ানডে বিশ্বকাপ মিশন শুরু করল সাকিব বাহিনী।

বিশ্বকাপের আগ মুর্হূতে মাঠ ও মাঠের বাইরের বিভিন্ন ঘটনায় বেশ চাপে ছিল বাংলাদেশ। তবে ভারতে পৌঁছার পর পিছনের সব বিতর্ক পিছনে ফেলে উজ্জীবিত এক বাংলাদেশ জয় দিয়েই শুরু করলো এবারের বিশ্বকাপ মিশন।

এদিকে, এদিনের আরেক ম্যাচে বিশ্বকাপের ইতিহাসে দলীয় সর্বোচ্চ ৪২৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কাকে ১০২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে এর আগে সর্বোচ্চ ৪১৭ রান ছিল অস্ট্রেলিয়ার, ২০১৫ সালে পার্থে আফগানিস্তানের বিপক্ষে হয়েছিল সেই রেকর্ড। এ ম্যাচে ছিল দ্রুততম সেঞ্চুরি, সর্বোচ্চ দলগত সংগ্রহ আর এক ইনিংসে তিন সেঞ্চুরির বিশ্বকাপ রেকর্ড।

এদিন বিশ্বকাপ ইতিহাসে ৪৯ বলে দ্রুততম সেঞ্চুরি করেছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। এত দিন দ্রুততম ছিল ২০১১ বিশ্বকাপে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েনের ৫০ বলে সেঞ্চুরি। এদিন কুইন্টন ডি কক, রেসি ফন ডার ডুসেন আর এইডেন মার্করাম করেন সেঞ্চুরি, ফলে এক ম্যাচে তিন সেঞ্চুরির রেকর্ডও করলো শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার এ ম্যাচ।

Related posts

বিমানে সন্তান প্রসব করালেন কানাডিয়ান চিকিৎসক

razzak

জাতিসংঘে গণহত্যা দিবসের আলোচনায় ১৯৭১ সালের গণহত্যাকে স্বীকৃতি দেওয়ার আহ্বান

razzak

মমতার ভাগ্যনির্ধারণ আজ

razzak

Leave a Comment

Translate »