আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে লজ্জার হার বাংলাদেশের

ব্যর্থতার ষোলোকলা যেন পূর্ণ হলো। আবারো এক পরাজয়ের গল্প। দুঃস্বপ্নের বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছেও হেরে বসলো বাংলাদেশ। জয় দিয়ে বিশ্বকাপ শুরর পর টানা চার হার। ডাচদের কাছে ৮৭ রানে হেরে টানা চতুর্থ ম্যাচে হারের তেঁতো স্বাদ পেলো বাংলাদেশ।

শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ডাচরা। অধিনায়ক স্কট এডওয়ার্ডসের ফিফটিতে ভর করে ২৩০ রানে অলআউট হয় নেদারল্যান্ড।  ৮৯ বলে ৬৮ রান করে এডওয়ার্ডস। বাংলাদেশের হয়ে ২ টি করে উইকেট শিকার করেছেন মুস্তাফিজ, শরিফুল ও তাসকিন।

২৩০ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই ব্যাটিং ব্যর্থতায় পড়ে বাংলাদেশ। দলীয় ১৯ রানেই ভেঙে যায় ওপেনিং জুটি। ১২ বল ৩ রান করে সাজঘরে ফিরেন লিটন দাস। পরের ওভারে তানজিদ হাসান তামিমও উইকেট বিলিয়ে দিন। এরপর শান্ত আউট হয়েছেন ১৮ বলে ৯ রান করে। দলীয় ৪৫ রানের মধ্যে তিন ব্যাটারকে হারায় বাংলাদেশ।

শুরুর ধাক্কা সামাল দিতে ব্যর্থ সাকিব আল হাসান ও মেহেদি মিরাজ। স্কোর বোর্ডে ২৫ রান যোগ করতে আরও তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। সাকিব ১৪ বলে ৫, মিরাজ ৪০ বলে ৩৫ ও মুশফিকুর রহিম ৫ বলে ১ রান করে আউট হন। এরপর মাহমুদুল্লাহ রিয়াদ লড়াই চালিয়েও ব্যর্থ হয়।

দলীয় ১১৩ রানে ৪১ বলে ২০ রান করে রিয়াদ আউট হলে ম্যাচ থেকে একেবারে ছিটকে যায় বাংলাদেশ। এরপর দ্রুতই আরও হারিয়ে ৪২ ওভার ২ বলে ১৪২ রানে অলআউট হয় বাংলাদেশ। ডাচদের পক্ষে পল ভ্যান মিকিরিন নেন ৪টি উইকেট।

এই হারে সেমিফাইনাল স্বপ্ন ভণ্ডল হলো টাইগারদের। যে তীব্র আকাঙ্ক্ষা নিয়ে দেশ ছেড়েছিল দল, তা এখানেই শেষ। অবশ্য শেষ চারের আশা আগের ম্যাচেই ছেড়ে দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ভুলেও হয়তো ভাবেননি নেদারল্যান্ডসের কাছে হেরে এই ঘোষণা শুনতে হবে।

Related posts

ইংল্যান্ডে অনলাইনে আইফোন অর্ডার করে পেলেন চকোলেট

razzak

বাংলাবাজার-শিমুলিয়া রুট: পদ্মা পার হতে লঞ্চের বিকল্প নেই

razzak

হাইতিতে ভূমিকম্পে নিহত বেড়ে ৭২৪

razzak

Leave a Comment

Translate »